Beta

হাসপাতালের বারান্দায় সন্তান প্রসব, এগিয়ে আসেনি কোনো চিকিৎসক!

২০ আগস্ট ২০১৯, ২০:০০

অনলাইন ডেস্ক

প্রসব যন্ত্রণা নিয়ে রোববার হাসপাতালে উপস্থিত হয়েছিলেন সন্তানসম্ভবা এক মা। কিন্তু হাসপাতালে উপস্থিত চিকিৎসক ও নার্স সবাই মুখ ফিরিয়ে নেন তার থেকে। মুখের ওপর বলে দেন, হাসপাতালে কোনো বেড খালি নেই।

আর অন্য কোনো উপায় না দেখে হাসপাতাল বারান্দাতেই শুয়ে পড়েন ওই নারী। সেখানেই জন্ম দেন সন্তানের। চিকিৎসকদের এমন অমানবিক আচরণের প্রত্যক্ষদর্শী ছিলেন অনেকেই। তাদেরই একজন পুরো ঘটনার ভিডিও মোবাইল ফোনে ধারণ করে তা পাঠিয়ে দেন স্থানীয় সংবাদদাতাকে।

ঘটনা প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসে সেখানকার রাজনৈতিক মহল থেকে শুরু করে হাসপাতাল কর্তৃপক্ষ। অমানবিক এই ঘটনায় নিন্দায় মুখর হয় সবাই।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, ন্যক্কারজনক ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর প্রদেশের ফারুকাবাদ জেলার রাম মনোহর লোহিয়া সরকারি হাসপাতালে।

প্রত্যক্ষদর্শীর তোলা সেই ভিডিওতে দেখা গেছে, হাসপাতালের বারান্দায় যখন সন্তান প্রসব করেন ওই নারী, তখন রক্তে ভেসে যাচ্ছে চারপাশ। একটু দূরে শুয়ে আছে নবজাতক। তাকে জড়ানো এক টুকরা কাপড়ও রক্তে ভেজা। এর কিছুক্ষণ পরই সেখানে দেখা যায় ওই নারীর এক স্বজনকে। তিনি ভালো এক টুকরা কাপড়ে জড়িয়ে নেন শিশুটিকে।

এই ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়তেই শুরু হয় নিন্দার ঝড়। এর পরই জেলা ম্যাজিস্ট্রেট মণিকা রানি তদন্তের নির্দেশ দেন গোটা ঘটনার। তিনি বলেন, এরই মধ্যেই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ঘটনার সত্যতা যাচাই করা হচ্ছে। যদি কেউ দোষী প্রমাণিত হয়, তবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement