Beta

পাকিস্তানে উড়ল ভারতের জাতীয় পতাকা!

১৬ আগস্ট ২০১৯, ১৫:৫৯

অনলাইন ডেস্ক
গতকাল বৃহস্পতিবার ভারতের ৭৩তম স্বাধীনতা দিবস উপলক্ষে পাকিস্তানের ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় হাইকমিশনে উত্তোলন করা হয় ভারতের জাতীয় পতাকা। ছবি : সংগৃহীত

ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বিলোপের সিদ্ধান্তের পর পাকিস্তান থেকে বহিষ্কার করা হয় ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত অজয় বিসারিয়াকে। ওই সময় অজয় বিসারিয়া বলেছিলেন, ‘ভারতের পতাকা হাইকমিশনের অফিসের মাথায় উড়বেই।’

শেষ পর্যন্ত ভারতের ৭৩তম স্বাধীনতা দিবসে পাকিস্তানের মাটিতে উড়ল ভারতের জাতীয় পতাকা। সেইসঙ্গে পালন করা হয় ভারতের স্বাধীনতা দিবসও।

গতকাল বৃহস্পতিবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে ভারতীয় রাষ্ট্রদূত অজয় বিসারিয়ার অনুপস্থিতিতে পতাকা উত্তোলন করেন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা গৌরব আলুওয়ালিয়া। এ সময় ভারতের রাষ্ট্রপতির বার্তাও পড়ে শোনান তিনি। ভারতীয় সংবাদমাধ্যম ওয়ান ইন্ডিয়া এ খবর জানিয়েছে।

সেইসঙ্গে ইসলামাবাদে ভারতীয় হাইকমিশনের কার্যালয়ে পালিত হয় ভারতের ৭৩তম স্বাধীনতা দিবস। পরে অনুষ্ঠানের বিভিন্ন ছবি ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে টুইট করা হয়। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অন্তত ৫০ জন। নারীদের পরনে ছিল শাড়ি। বেশ কিছু শিশুকেও সেখানে দেখা যায়।

এদিকে পাকিস্তানের পক্ষ থেকে বলা হয়েছে, ইসলামাবাদে ভারতীয় হাইকমিশনের ১৩ জন সদস্য তাঁদের পরিবার নিয়ে দেশে ফিরে গেছেন। তবে ভারতীয় কর্মকর্তারা পাকিস্তানের এমন দাবি অস্বীকার করে বলছেন, ঈদের জন্য বেশ কয়েকজন নিজেদের বাড়িতে গেছেন।

Advertisement