Beta

পেট থেকে বের হলো ৪৫২ টুকরো লোহালক্কড়!

১৫ আগস্ট ২০১৯, ১৬:১৬

অনলাইন ডেস্ক

ভারতের আহমেদাবাদের একটি বেসরকারি হাসপাতালে অপারেশনের পর এক ব্যক্তির পেট থেকে বের করা হয়েছে ৪৫২ টুকরো ধাতব পদার্থ। সেগুলোর ওজন প্রায় সাড়ে তিন কেজি।

ইন্ডিয়া টুডে প্রতিবেদনে জানিয়েছে, ধাতব পদার্থগুলোর মধ্যে রয়েছে নেইল কাটার, সেফটিপিন, নাটবোল্ট, মুদ্রাসহ আরো অনেক কিছুই। এসবই ওই ব্যক্তির পাকস্থলীতে ছিল। ২৮ বছর বয়সী ওই ব্যক্তি মানসিক অসুস্থতায় ভুগছিলেন।

এর আগে মানসিক হাসপাতালে ভর্তি ছিলেন ওই ব্যক্তি। পেট প্রচণ্ড ব্যথার পর ডাক্তাররা তাঁকে অন্য হাসপাতালে স্থানান্তর করেন। পরে এক্স-রে করে ডাক্তাররা বুঝতে পারেন, তাঁর পেটে ধাতব পদার্থ রয়েছে।

পরে চিকিৎসকেরা দ্রুত অপারেশন থিয়েটারে নিয়ে যান রোগীকে। টানা তিন ঘণ্টা অপারেশনের পর ওই ধাতব পদার্থগুলো বের করতে সমর্থ হন তাঁরা। চিকিৎসকেরা বলছেন, সাত থেকে আট মাস ধরে ওই লোহালক্কড় খেয়েছেন ব্যক্তিটি।

বার্তা সংস্থা এএনআইকে আহমেদাবাদ সিভিল হাসপাতালের চিকিৎসক কালপেশ পারমার বলেছেন, ‘আমরা ৯ আগস্ট তাঁর অপারেশন করেছি। আমরা তাঁর পেটে মুদ্রা, পিন, স্প্রিং, কানের দুল, ধারালো পিনসহ সাড়ে তিন কেজি ধাতব পদার্থ বের করেছি।’

হাসপাতাল সূত্রে জানা গেছে, ওই ব্যক্তি সিজোফ্রেনিয়ায় ভুগছেন। সম্ভবত অন্য কারো প্ররোচণায় তিনি ধাতব পদার্থ খেয়েছেন। চিকিৎকদের এ-ও অনুমান, খাবার হিসেবেও ধাতব পদার্থ ভালো লাগত হয়তো তাঁর।

যা হোক, ওই ব্যক্তি এখন চিকিৎকদের তত্ত্বাবধানে রয়েছেন। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।

Advertisement