Beta

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর সঙ্গে পুলিশের বন্দুকযুদ্ধ, আহত ৬

১৫ আগস্ট ২০১৯, ০৯:১৯ | আপডেট: ১৫ আগস্ট ২০১৯, ০৯:২৪

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়া শহরে এক বন্দুকধারীর গুলিতে অন্তত ছয় পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। বার্তা সংস্থা বিবিসি জানিয়েছে, ওই বন্দুকধারীর সঙ্গে এখনো পুলিশের বন্দুকযুদ্ধ চলছে।

স্থানীয় সময় বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে পুলিশ ও বন্দুকধারীর মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়। এখনো ওই বন্দুকধারী আত্মসমর্পণ করেনি বলে জানিয়েছে ফিলাডেলফিয়া পুলিশ।

স্থানীয় সময় বুধবার ফিলাডেলফিয়ার নাইসটাউন-টিয়াগো এলাকার একটি বাড়িতে পুলিশ মাদক-সংক্রান্ত তল্লাশি চালাতে গেলে ওই বন্দুকধারী পুলিশের ওপর গুলি চালানো শুরু করে। এ সময় পুলিশের দুজন সদস্যসহ ওই বাড়ির ভেতরে আটকা পড়েন কয়েকজন ব্যক্তি। পরে তাঁদের উদ্ধার করেছে সোয়াট টিম।

পুলিশ বন্দুকধারীকে আত্মসমর্পণ করানোর সর্বাত্মক চেষ্টা করছে জানিয়ে ফিলাডেলফিয়ার পুলিশ কমিশনার রিচার্ড রস বলেন, ‘একটা জিম্মি পরিস্থিতি সৃষ্টি হওয়ার আশঙ্কা করছি।’

এক সংবাদ সম্মেলনে রিচার্ড রস বলেন, ‘বন্দুকধারী আত্মসমর্পণ করতে চাইছে এমন কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। সে যে জীবিত আছে, তাতে কোনো সন্দেহ নেই। গুলি চালিয়েই যাচ্ছে সে।’

পুলিশ সার্জেন্ট এরিক গ্রিপ এক টুইটে জানিয়েছেন, বন্দুকধারীর সঙ্গে যোগাযোগ স্থাপনের চেষ্টা করে তাকে আত্মসমর্পণ করানোর চেষ্টা করে যাচ্ছে পুলিশ। এদিকে বন্দুকধারীর গুলিতে আহত ছয় পুলিশ সদস্যকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে, এ বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অবহিত করা হয়েছে বলে জানিয়েছেন হোয়াইট হাউসের প্রেস সচিব হোগান গিডলে।

Advertisement