রাস্তায় টাকা উড়াচ্ছেন যুবক, কিন্তু কেন?

০২ আগস্ট ২০১৯, ১৮:৪০

অনলাইন ডেস্ক

সামাজিক যোগাযোগ মাধ্যমের কারণে মানুষের মধ্যে পাগলামি অনেক বেড়ে গেছে। ফেসবুক বা ইউটিউবে জনপ্রিয়তা পেতে অনেক আজব কাজ করেন অনেকেই। সম্প্রতি দুবাই পুলিশ এমনই এক যুবককে গ্রেপ্তার করেছে।

সংবাদমাধ্যম গালফ নিউজ এক প্রতিবেদনে জানায়, বৃহস্পতিবার দুবাইয়ের ব্যস্ত রাজপথে দাঁড়িয়ে টাকা উড়াচ্ছিলেন ওই যুবক। আর সেই ঘটনা তিনি ফেসবুকে লাইভ করছিলেন। এ সময় তাঁকে আটক করে পুলিশ। ধরা পড়ার পর ওই ব্যক্তি পুলিশকে জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয়তা পাওয়ার জন্যই তিনি রাস্তায় টাকা উড়াচ্ছিলেন।

তাৎক্ষণিকভাবে ওই যুবকের পরিচয় জানা যায়নি। তবে দুবাই পুলিশ জানিয়েছে, ওই যুবকের বাড়ি এশিয়ার কোনো এক দেশে। তাছাড়া তিনি রাস্তায় মোট কত টাকা উড়িয়েছেন সে সম্পর্কেও কোনো ধারণা পাওয়া যায়নি।

দুবাই পুলিশ সুরক্ষা মিডিয়া বিভাগের পরিচালক ফয়সাল আল কাসিম বলেন, ৩০ বছর বয়সী ওই এশিয়ান যুবকের টাকা উড়ানোর ভিডিও এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

এই ঘটনার পর দুবাই পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা, শহরের বাসিন্দাদের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে আরো সতর্ক ও দায়িত্বশীল হওয়ার পরামর্শ দিয়েছেন। একইসঙ্গে তিনি ইউজারদের প্রতি ফেসবুক ও টুইটারে দেশের মূল্যবোধ, সংস্কৃতি ও প্রথাবিরোধী কিছু প্রচার করা থেকে বিরত থাকারও আহ্বান জানান।