Beta

লেবানন ও হিজবুল্লাহকে পিষে ফেলব : নেতানিয়াহু

১৪ জুলাই ২০১৯, ২১:০৯

অনলাইন ডেস্ক

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু লেবাননকে হুঁশিয়ারি দিয়ে বলেন হিজবুল্লাহ যদি নির্বোধের মতো কিছু করে এবং ইসরায়েলে হামলার সাহস দেখায়, তাহলে লেবানন ও হিজবুল্লাহকে সামরিক হামলায় পিষে ফেলব ইসরায়েল।

ইসরায়েলকে ধ্বংসের ক্ষমতা আছে এমন হুমকির পর পাল্টা হুমকি দিয়ে আজ রোববার হিজবুল্লাহকে সতর্ক করেছে নেতানিয়াহু।

সংবাদমাধ্যম জেরুজালেম পোস্ট এক প্রতিবেদনে জানায়, সাপ্তাহিক মন্ত্রিসভার বৈঠকে লেবানন ভিত্তিক হিজবুল্লাহর ইসরায়েল ধ্বংসের 'মারাত্মক হুমকির' প্রতিক্রিয়াতে নেতানিয়াহু বলেন, 'হিজবুল্লাহ যদি নির্বোধের মতো কিছু করে এবং ইসরায়েলে হামলার সাহস দেখায়, তাহলে আমরা লেবানন ও হিজবুল্লাহকে সামরিক হামলায় পিষে ফেলব।'

হিজবুল্লাহর প্রধান হাসান নাসরাল্লার শনিবারের বক্তব্যের প্রতিক্রিয়ায় ইসরায়েলের পক্ষ থেকে এমন প্রতিক্রিয়া জানানো হয়েছে। হিজবুল্লাহ প্রধান বলেন, লেবাননের ওপর হামলা করার সাহস যদি করে তাহলে শিয়া গোষ্ঠীটি ইসরায়েলকে ধ্বংসের ক্ষমতা রাখে।

২০০৬ সালে ইসরায়েল-হিজবুল্লাহ যুদ্ধের ১৩তম বার্ষিকী উপলক্ষে একটি ভাষণে নাসরাল্লাহ বলেন, ৩৪ দিনের সেই যুদ্ধ শেষ হওয়ার পর হিজবুল্লাহর শক্তি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, হিজবুল্লাহ ইসরায়েলের প্রায় ১০০০ কৌশলগত সাইটের একটি মানচিত্র সংকলন করেছে যাতে আঘাত করে ইসরায়েলের 'ব্যাপক ক্ষতিসাধন' সম্ভব।

Advertisement