Beta

পাঞ্জাব মন্ত্রিসভা থেকে পদত্যাগ করলেন সিধু

১৪ জুলাই ২০১৯, ১৮:৩৩

অনলাইন ডেস্ক

গত মাসে পাঞ্জাব মন্ত্রিসভা পুনর্গঠনের সময় কোনো দায়িত্বই নেননি কংগ্রেস নেতা নভজোৎ সিং সিধু। আর আজ রোববার সকালে তিনি নিজের পদত্যগের কথা ঘোষণা করেন। সিধু এদিন রাহুল গান্ধীকে টুইটারে একটি চিঠি লিখে নিজের পদত্যাগের কথা জানিয়েছেন।

সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, সেই চিঠিতে সিধু জানিয়েছেন, ১০ জুন রাহুল গান্ধীকে চিঠি লিখে আগেই এই কথা জানিয়েছিলেন তিনি।

খবরে আরো বলা হয়, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে তিনি নিজেকে ঠিক মানিয়ে নিতে পারছিলেন না। বিজেপি নেতা তরুণ চুগ এর আগে মুখ্যমন্ত্রীর কাছে একটি চিঠিতে সিধুর বিরুদ্ধে নালিশও জানান।

চিঠিতে জানানো হয়েছিল, সিধু মন্ত্রী হিসেবে শপথ নিলেও কোনো রকম দায়িত্ব পালন করেননি, অথচ মন্ত্রী হিসেবে সম্পূর্ণ বেতন ও ভাতা লাভ করছেন। এই চিঠিতে আরো উল্লেখ ছিল যে, মুখ্যমন্ত্রীর সাথে তাঁর বিবাদের জন্য সাংবিধানিক সংকটের সৃষ্টি হচ্ছে।

তরুণ চুগ জানিয়েছেন, তাঁর পরিবর্তে অবিলম্বে অন্য কাউকে এই দায়িত্ব দেওয়া উচিত, আর যে কাজ না করেই বেতন নিচ্ছে তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে হবে।

গত ৬ জুন পাঞ্জাব মন্ত্রিসভায় রদবদল হয়। সেই সময় পারফরম্যান্স খারাপ হওয়ার কারণে পর্যটন ও সংস্কৃতি দপ্তর থেকে সরিয়ে দেওয়া হয় সিধুকে। এর পরিবর্তে তাঁকে দেওয়া হয় বিদ্যুৎ-শক্তি দপ্তরের দায়িত্ব।

Advertisement