Beta

পুলিশকে কফিশপ থেকে বের করায় ক্ষমাপ্রার্থনা স্টারবাকসের

০৭ জুলাই ২০১৯, ১৭:২৬

অনলাইন ডেস্ক

জনপ্রিয় মার্কিন কফি প্রতিষ্ঠান স্টারবাকসের একটি কফিশপে উপস্থিত ছিলেন পাঁচজন পুলিশ কর্মকর্তা। এ সময় পুলিশের উপস্থিতিতে নিরাপত্তাহীনতায় ভুগছিলেন একজন ক্রেতা। একপর্যায়ে ওই ক্রেতার সুবিধার্থে পুলিশ কর্মকর্তাদের বের হওয়ার জন্য অনুরোধ জানান স্টারবাকসের ওই স্টোরের কর্মচারী। বিষয়টি নিয়ে শোরগোল পড়ে গেলে পরে পুলিশের কাছে ক্ষমা প্রার্থনা করেছে স্টারবাকস কর্তৃপক্ষ।

গত ৪ জুলাই বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে স্টারবাকসের একটি কফিশপে এ ঘটনা ঘটে।

এ ঘটনার পর গত শুক্রবার এক বিবৃতিতে পুলিশ জানায়, পুলিশ কর্মকর্তারা কাজের ফাঁকে কফি খাওয়ার জন্য স্টারবাকসের কফিশপে গিয়েছিলেন। এ সময় ওই কফিশপের এক কর্মচারী পুলিশ কর্মকর্তাদের বলেন, ‘তাঁদের উপস্থিতিতে একজন ক্রেতা নিরাপত্তাহীনতায় ভুগছেন।’ সেইসঙ্গে ওই পুলিশ কর্মকর্তাদের বের হয়ে যাওয়ার অনুরোধও জানানো হয়। এরপর তাঁরা স্থান ত্যাগ করেন।

বিবৃতিতে আরো বলা হয়, মানুষের নিরাপত্তাদানকারী কর্মকর্তাদের সঙ্গে এমন আচরণ অনেক বেদনাদায়ক। যদিও স্টারবাকসের ওই স্টোরের সদস্য বিনয়ের সঙ্গেই তাঁদের স্থান ত্যাগ করতে বলেন, তবুও বিষয়টি অনেক অপমানজনক ছিল।

এই বিবৃতির আগে টেম্প অফিসার অ্যাসোসিয়েশন স্টারবাকসের সমালোচনা করে একটি ছবি প্রকাশ করে। সেখানে দেখা যায়, স্টারবাকসের লোগোতে কফির কাপ থেকে কফি ফেলে দেওয়া হচ্ছে। সেইসঙ্গে হ্যাশট্যাগ দিয়ে লেখা হয়, ‘ডাম্প স্টারবাকস।’

সেখানে আরো বলা হয়, ‘যাঁরা এই দেশের জন্য কাজ করেন, তাঁদের সঙ্গে এমন আচরণ করা হয়েছে। কোনো সম্মানই দেখানো হয়নি।’

গতকাল শনিবার এক বিবৃতিতে স্টারবাকসের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট রশান উইলিয়ামস জানান, বিষয়টি নিয়ে প্রতিষ্ঠানটি পুলিশপ্রধানের সঙ্গে কথা বলেছে।

ওই বিবৃতিতে উইলিয়ামস আরো বলেন, ‘আমাদের প্রতিষ্ঠানের ওই কর্মচারীর উচিত ছিল এ ঘটনার পর ওই পুলিশ কর্মকর্তার সঙ্গে ভালো আচরণ করা। কিন্তু তাঁদের সঙ্গে ভালো আচরণ করা হয়নি। তাঁদের প্রাপ্য সম্মান জানানো হয়নি, যেটি অপ্রত্যাশিত ছিল।’

রশান উইলিয়ামস আরো বলেন, ‘যাঁরা আমাদের দেশের নিরাপত্তার স্বার্থে কাজ করে যাচ্ছেন, তাঁদের আমরা কৃতজ্ঞতা জানাই।’

এ ধরনের ঘটনা আর কোনো পুলিশ কর্মকর্তা বা ক্রেতাদের সঙ্গে ঘটবে না বলে আশ্বস্ত করেন প্রতিষ্ঠানটির নির্বাহী ভাইস প্রেসিডেন্ট। প্রতিষ্ঠানে সবাইকে নিয়ে একটি সুন্দর পরিবেশ রক্ষা করা হবে বলেও জানান তিনি।

Advertisement