Beta

দিল্লিতে নারী সাংবাদিককে গুলি

২৩ জুন ২০১৯, ১৬:৫১

অনলাইন ডেস্ক

শনিবার মধ্যরাতে এক নারী সাংবাদিকের ওপর হামলা চালানোর অভিযোগ উঠেছে একদল মুখোশধারী বন্দুকধারীর বিরুদ্ধে। অভিযোগে বলা হয়, ভারতের দিল্লিতে সাংবাদিক মিতালি চান্দোলাকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে বন্দুকধারীরা।

সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, রাত সাড়ে ১২টার দিকে নদিয়ার বাসিন্দা মিতালি দিল্লি পূর্বের বসুন্ধরা এসক্লেভের সামনে দিয়ে নিজের গাড়ি হুন্ডাই আই২০ চালিয়ে বাড়ি ফিরছিলেন। সে সময় আচমকা একটি মারুতি সুইফট তাঁর পথ আটকে দাঁড়ায়। তার পরেই তারা পরপর দুটি গুলি চালায় মিতালিকে লক্ষ্য করে।

পুলিশ সূত্রে জানানো হয়, একটি গুলি গাড়ির সামনের উইন্ডস্ক্রিন ভেঙে দেয়। অন্যটি এসে লাগে মিতালির হাতে। পুলিশের কাছে সাংবাদিকের অভিযোগ, পালানোর আগে বন্দুকধারীরা তাঁর গাড়ি লক্ষ্য করে পচা ডিমও ছুড়ে মারে। গুরুতর আহত মিতালিকে ভর্তি করা হয় ধর্মশালা হাসপাতালে।

কী কারণে সাংবাদিক মিতালির ওপর হামলা হয়েছে, তা এখনো জানা যায়নি। পুলিশ জানিয়েছে, কারা, কেন মিতালিকে আক্রমণ করেছে, তা জানতে তদন্ত শুরু করা হয়েছে। এর পেছনে পুরোনো শত্রুতার জেরে এই আক্রমণ কি না তাও খতিয়ে দেখছে পুলিশ।

পারিবারিক বিবাদের জেরে হামলার আশঙ্কাকেও একেবারে উড়িয়ে দিচ্ছে না পুলিশ। কারণ, পুলিশি জিজ্ঞাসাবাদের উত্তরে মিতালি জানান, পারিবারিক অশান্তিতেও তিনি জড়িত।

প্রসঙ্গত, এভাবেই ২০০৮ সালে রাত সাড়ে ৩টার দিকে হামলায় নিহত হয়েছিলেন ২৬ বছর বয়সী সাংবাদিক সৌম্য বিশ্বনাথন। মিতালির মতো তিনিও দিল্লি দক্ষিণের বসন্তকুঞ্জ দিয়ে সে সময় গাড়ি চালিয়ে বাড়ি ফিরছিলেন।

Advertisement