Beta

মন্ত্রী-বিধায়কের ‘সন্ধান’ চেয়ে পোস্টার, খোঁজ দিলেই পুরস্কার!

২৩ জুন ২০১৯, ১০:৫২

কলকাতা সংবাদদাতা

ভারতের বিহার রাজ্যে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে শিশুমৃত্যুর সংখ্যা। একদিকে প্রচণ্ড তাপপ্রবাহ, অন্যদিকে এনসেফালাইটিসে আক্রান্ত হয়ে এই পর্যন্ত বিহারে মৃত্যু হয়েছে ১৫৩ শিশুর। যার মধ্যে বিহারের মোজাফফরপুরে শুধু ১১৯ শিশুর মৃত্যু হয়েছে।

ভয়াবহ এ পরিস্থিতিতে বিহারের কেন্দ্রীয় মন্ত্রী এবং রাজ্যের বিধায়কের দেখা না পেয়ে রীতিমতো নিখোঁজ পোস্টার সাঁটালেন মোজাফফরপুরের বৈশালী গ্রামের বাসিন্দারা। পোস্টারে শিশুমৃত্যুর জন্য রাজ্য সরকারের চরম ব্যর্থতার সমালোচনাও করা হয়েছে।

বিহারের মোজাফফরপুরের বিধায়ক লালুপ্রসাদ যাদবের ছেলে তেজস্বী যাদব। তাঁর খোঁজ চেয়ে পোস্টার পড়েছে দেয়ালে দেয়ালে। পোস্টারে লেখা হয়েছে, ‘বিধায়ক তেজস্বী যাদবের খোঁজ দিতে পারলে পাঁচ হাজার রুপি পুরস্কার দেওয়া হবে।’

একই সঙ্গে এই কেন্দ্র থেকে গত লোকসভা নির্বাচনে জনশক্তি পার্টির প্রার্থী হিসেবে জয়ী হওয়া কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসোয়ানের নামেও পড়েছে নিখোঁজের পোস্টার। তাঁর পোস্টারে লেখা হয়েছে, ‘রামবিলাস পাসোয়ানকে খুঁজে দিতে পারলে ১৫ হাজার রুপি পুরস্কার দেওয়া হবে।’

মোজাফফরপুরের বৈশালী গ্রামেই মৃত্যু হয়েছে সাত শিশুর। অথচ গ্রামে এখনো বিধায়ক বা মন্ত্রীর দেখা মেলেনি। তাই ক্ষুব্ধ গ্রামবাসী এই নিখোঁজের পোস্টার সেঁটেছেন।

Advertisement