Beta

রাতারাতি উধাও ৫৬ টন ওজনের ব্রিজ!

০৭ জুন ২০১৯, ০৯:৩৬

অনলাইন ডেস্ক

রাতারাতি উধাও হয়ে গেছে ৫৬ টন ওজনের একটি ব্রিজ! অদ্ভূত এই ঘটনাটি ঘটেছে রাশিয়ার আর্কটিক অঞ্চলে। ডেইলি মেইল জানিয়েছে, স্থানীয়দের ধারণা, ব্রিজটি চুরি হয়েছে। ব্রিজ গায়েবের রহস্য উদঘাটন করতে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে স্থানীয় প্রশাসন।

রাশিয়ার মুর্মানস্ক অঞ্চলের উম্বা নদীর ওপর নির্মিত একটি ব্রিজের মাঝের ৭৫ ফুট লম্বা অংশ সম্প্রতি উধাও হওয়ার খবর পাওয়া যায়।

গত মে মাসে বিষয়টি প্রথমে নজরে আসে। গত ১৬ মে রাশিয়া-ভিত্তিক সামাজিক যোগাযোগ মাধ্যম ভিকে-এর (VKontakte, সংক্ষেপে VK) একটি পেজে ব্রিজের কয়েকটি ছবি শেয়ার হয়। সেখানে দেখা যায়, সেতুর একটি অংশ নিচের পানিতে পড়ে আছে।

দিন দশেক পরে ব্রিজের আরো কয়েকটি ছবি প্রকাশিত হয় সামাজিক যোগাযোগ মাধ্যমটিতে। এবার দেখা যায়, নদীর পানিতে পড়ে থাকা ব্রিজের ভাঙা অংশটুকুরও কোনো হদিস নেই!

ছবিগুলোর সঙ্গে ক্যাপশনে লেখা হয়, ‘কে বা কারা যেন এগুলো নিয়ে গেছে।   পানিতে পড়ে থাকা ব্রিজের ভাঙা অংশগুলোও নেই।। কোনও প্রাকৃতিক বিপর্যয় এভাবে ব্রিজ গায়েব করতে পারে না।’

স্থানীয়দের ধারণা, সম্ভবত প্রথমে ব্রিজটিকে কেটে পানিতে ফেলা হয়েছে। তারপর লোহার ব্রিজটি চুরি করেছে চোরেরা। বিষয়টি তাঁরা জানিয়েছেন কিরোভস্ক পুলিশকে বিষয়টি জানানো হয়েছে।

দি ইন্ডিপেনডেন্ট পত্রিকা জানায়, এ ঘটনার তদন্ত করছে কিরোভস্ক প্রশাসন। প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে, সম্ভবত লোহা বিক্রির উদ্দেশ্যে এমন কাণ্ড ঘটিয়েছে চোর। তবে কে বা কারা, কীভাবে এই ভারী ব্রিজ চুরি করল, তা এখনো জানা যায়নি।

তবে রাশিয়ার ওই অঞ্চলে ধাতব স্থাপনা ক্ষতিগ্রস্ত করার ঘটনা কিন্তু এটাই প্রথম নয়। গত বছরই ব্রিজের কাছাকাছি একটি এলাকায় ট্রান্সমিশন টাওয়ার চুরি করার চেষ্টা করা হয়েছিল।

এর আগে ২০০৮ সালে ২০০ টনের একটি ব্রিজ চুরি করা চোরদের ধরেছিল রাশিয়া পুলিশ।

Advertisement