Beta

‘ভয় পাবেন না’: ‘নকল এক্সিট পোল’ নিয়ে রাহুল গান্ধীর বার্তা

২২ মে ২০১৯, ১৯:৩২

অনলাইন ডেস্ক

ভারতের লোকসভা নির্বাচনের চূড়ান্ত ফল প্রকাশের একদিন আগে আজ কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী তাঁর দলীয় কর্মীদের ‘আগামী ২৪ ঘণ্টায় সতর্ক এবং ভয়হীন’ থাকতে আহ্বান জানিয়ে একটি টুইট করেছেন।

তা ছাড়া, রবিবার রাহুলের বোন প্রিয়াঙ্কা গান্ধীও এক অডিও বার্তায় একই আহ্বান জানিয়েছেন, যেদিন এক্সিট পোল তাঁদের দলের জন্য বিষণ্ণ এক ভবিষ্যদ্বাণী করেছিল। রাহুল এক্সিট পোলকে নকল বলেও আখ্যা দিয়েছেন।

হিন্দিতে লেখা সেই  টুইটে রাহুল লেখেন, ‘আগামী ২৪ ঘণ্টা খুব গুরুত্বপূর্ণ। সতর্ক ও সজাগ থাকুন। আপনারা সত্যের জন্য লড়ছেন। নকল এক্সিট পোল যা প্রচার করছে তাতে ভেঙে পড়বেন না। নিজেদের ও কংগ্রেসের ওপর বিশ্বাস রাখুন। আপনাদের কঠোর শ্রম ব্যর্থ হবে না। জয় হিন্দ।'

লোকসভা নির্বাচনের সপ্তম তথা শেষ ধাপের ভোটের দিন এক্সিট পোল ইঙ্গিত দেয় বিজেপির নেতৃত্বে এনডিএ ৩০০-এর উপরে আসন পাবে। পাশাপাশি কংগ্রেস ও তাদের জোটসঙ্গীরা পাবে ১২২টি আসন। জোটে না থাকা দলগুলো পাবে ১১৪টি আসন।

ওই রাতেই প্রিয়াঙ্কা গান্ধী দলীয় কর্মীদের উদ্দেশে এক অডিও  বার্তায় বলেন, তারা যেন গুজবে কান না দেয়, যা তাদের ভোটগণনার সময় পাহারা থেকে বিরত রাখতে প্রচারিত হচ্ছে। ‘আমার প্রিয় কংগ্রেস কর্মীরা, বোনেরা ও ভাইয়েরা... গুজব ছড়ানো এক্সিট পোলকে কেন্দ্র করে নিজেদের হতাশ হতে দেবেন না। আপনাদের উদ্দীপনাকে ধ্বংস করতেই এটা করা হচ্ছে। আপনাদের সতর্ক থাকাটাই এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ। দয়া করে স্ট্রং রুম ও গণনা কেন্দ্রে সজাগ থাকুন। আমরা নিশ্চিত, আমাদের ও আপনাদের কঠিন পরিশ্রমের ভালো ফলই পাওয়া যাবে।'

Advertisement