Beta

ব্রিটিশ রাজপুত্রকে নিয়ে মশকরা, চাকরি গেল বিবিসির কর্মীর

১০ মে ২০১৯, ২৩:২২

অনলাইন ডেস্ক
বিবিসিতে একটি অনুষ্ঠানের উপস্থাপনা করেন ড্যানি বেকার। ছবি : সংগৃহীত

ব্রিটিশ রাজপরিবারের নবাগত সদস্যকে নিয়ে মশকরা করার দায়ে চাকরি হারাতে হয়েছে সংবাদমাধ্যম বিবিসির এক উপস্থাপককে। ‘বিবিসি রেডিও ফাইভ লাইভ’ এর উপস্থাপক ড্যানি বেকার সম্প্রতি টুইটারে পোশাক পরিহিত একটি শিম্পাঞ্জির ছবি পোস্ট করে লেখেন, ‘রাজকীয় শিশুর হাসপাতাল ত্যাগ’।

বিষয়টি বিবিসি কর্তৃপক্ষের নজরে আসলে ড্যানিকে পদচ্যুত করা হয়। টুইট পোস্ট সম্পর্কে বিবিসি’র ভাষ্য, ‘এটি মারাত্মক অবিবেচক একটি কাজ, প্রতিষ্ঠান হিসেবে বিবিসি যে মূল্যবোধ লালন করে তার সঙ্গে পুরোপুরি সাংঘর্ষিক।’

বিবিসির পক্ষ থেকে বলা হয়েছে, ড্যানি অত্যন্ত মেধাবী গণমাধ্যমকর্মী। কিন্তু আগামী পর্ব থেকে সাপ্তাহিক যে অনুষ্ঠানটি তিনি উপস্থাপনা করতেন সেটি আর করছেন না।

ব্রিটিশ রাজপরিবারের প্রিন্স হ্যারির স্ত্রী মেগান মের্কেল গত সোমবার সকালে ছেলে সন্তান জন্ম দিয়েছেন। বৃহস্পতিবার রানি দ্বিতীয় এলিজাবেথ ও ডিউক অব এডিনবার্গ উইন্ডসর ক্যাসেলে হ্যারি-মেগানপুত্র ‘আর্চি’কে প্রথমবারের মতো দেখতে যান। এরপর নবজাতকের নাম জানা যায়।

আর্চি ব্রিটিশ রাজসিংহাসনের সপ্তম উত্তরাধিকার। রাজবধূ মেগানের মা আফ্রো-আমেরিকান বংশোদ্ভুত এবং বাবা শ্বেতাঙ্গ হওয়ায় এ নিয়ে এর আগে সামাজিক মাধ্যমে বহু বর্ণবাদী মন্তব্য করতে দেখা যায়।

Advertisement