Beta

এবার অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর মাথায় ডিম!

০৭ মে ২০১৯, ১১:৪৭

অনলাইন ডেস্ক
এই সেই ডিম। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর মাথায় ছোড়া হয়। কিন্তু তা রয়ে গেছে অক্ষত! ছবি : সংগৃহীত

আবারও ডিম। আবারও অস্ট্রেলিয়া। তবে এবার আর অস্ট্রেলিয়ার সিনেটরের মাথায় নয়। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের মাথাতেই ছোড়া হলো ডিম। আর ডিম ছোড়ার সেই ভিডিওটি মুহূর্তেই ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমে।

তবে অবাক করার বিষয় হলো, ডিমটি প্রধানমন্ত্রীর মাথায় লেগেছে ঠিকই, কিন্তু তা রয়ে গেছে অক্ষত!

গতকাল সোমবার ক্যানবেরার দক্ষিণ-পূর্বাঞ্চলের অ্যালবুরি শহরে স্কট মরিসনের নির্বাচনী প্রচারে এ ঘটনা ঘটে। সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

ডিম ছোড়ার ওই ভিডিওতে দেখা যায়, প্রধানমন্ত্রী স্কট মরিসন তাঁর দলের নেতাকর্মীদের সঙ্গে দাঁড়িয়ে কথা বলছিলেন। তাঁর ঠিক পেছনেই ডিম হাতে দাঁড়িয়ে ছিলেন এক নারী। হঠাৎই ডিমটি ছোড়া হয় স্কট মরিসনের মাথায়। কিন্তু ডিমটি না ভেঙে ছিটকে যায় অন্যত্র।

পরে স্থানীয় সংবাদমাধ্যম জানায়, ডিমটি আসলে ভাঙেনি। এমনকি ওই ডিমের একটি ছবিও প্রকাশ করা হয়।

বিবিসি জানিয়েছে, যিনি প্রধানমন্ত্রীর মাথায় ডিম ছুড়েছেন, তিনি একজন বিক্ষোভকারী।

নিউ সাউথ ওয়েলস পুলিশ জানিয়েছে, ওই নারীকে পুলিশি হেফাজতে রাখা হয়েছে।

এদিকে মাথায় ডিম ছোড়া হলেও অনেকের কাছেই বাহবা পাচ্ছেন প্রধানমন্ত্রী স্কট মরিসন। কারণ, ডিম ছোড়া ওই নারীকে যখন নিরাপত্তাকর্মীরা আটক করার চেষ্টা করছিলেন, ওই সময় নিরাপত্তাকর্মীদের গায়ে ধাক্কা লেগে পাশে থাকা এক বৃদ্ধা পড়ে যান। এরপর ওই বৃদ্ধাকে টেনে তোলেন প্রধানমন্ত্রী স্কট মরিসন। আর এ জন্যই মানুষের কাছে বাহবা পাচ্ছেন তিনি।

বিষয়টি নিয়ে একটি টুইটও করেছেন মরিসন। ওই টুইটবার্তায় তিনি বলেন, ‘আলবুরির ওই ঘটনায় আমার উদ্বেগ ছিল পড়ে যাওয়া বৃদ্ধার প্রতি। আমি তাঁকে সাহায্য করেছি এবং তাঁকে আলিঙ্গন করেছি।’

অস্ট্রেলিয়ায় মাথায় ডিম ছোড়া এ প্রথমবারই নয়। এর আগে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে হামলার ঘটনায় মুসলিমবিদ্বেষী বক্তব্য দিয়েছিলেন অস্ট্রেলীয় সিনেটর ফ্রেজার অ্যানিং। এরপর ওই বক্তব্যের প্রতিবাদে এক অনুষ্ঠানে তাঁর মাথায় ডিম ভাঙে ১৭ বছরের অস্ট্রেলীয় কিশোর উইল কনোলি। তৎক্ষণাৎ তাকে চড়-থাপ্পড় মারেন সিনেটর অ্যানিং। ওই কিশোরকে চড়-থাপ্পড় মারার কারণেও ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন সিনেটর।

Advertisement