Beta

ভুলবশত বিজেপিকে ভোট দেওয়ায় আঙুল কেটে ফেললেন ভোটার

২৩ এপ্রিল ২০১৯, ২০:৪২

অনলাইন ডেস্ক
বিএসপি সমর্থক পবন কুমার। ছবি : সংগৃহীত

মহাভারতে গুরু দ্রোণাচার্যকে গুরুদক্ষিণা হিসেবে শিষ্য একলব্যের নিজের বুড়ো আঙুল কেটে ফেলার এক মর্মস্পর্শী গল্প আছে। তাই বলে বাস্তবের দুনিয়ায় এমন ঘটনা বা গুরুভক্তি কী সম্ভব! সম্প্রতি ঘটে যাওয়া একটি ঘটনা বলছে, হ্যাঁ, সম্ভব।

ভারতে চলমান লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে এমন অবাক করা একটি ঘটনার কথাই জানাচ্ছে দেশটির বিভিন্ন গণমাধ্যম। ক্যাচনিউজ ডটকম নামের একটি সংবাদমাধ্যম জানায়, চলমান লোকসভা নির্বাচনে বহুজন সমাজবাদী পার্টির (বিএসপি) এক সমর্থক ভুলবশত ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) ভোট দিয়ে ফেলায় প্রায়শ্চিত্ত হিসেবে নিজের আঙুল কেটে ফেলেছেন।

উত্তর প্রদেশ রাজ্যের বুলান্দশহর জেলার সদর আসনে এ অবাক করা ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছে ক্যাচনিউজ ডটকম। মায়াবতীর নেতৃত্বাধীন বিএসপির ওই অন্ধ সমর্থকের নাম পবন কুমার (২৫)। ভোট দেওয়ার সময় ইভিএম মেশিনে বিএসপি চাপতে গিয়ে ভুলে করে তিনি বিজেপি চেপে দেন। আর এতেই মাথা বিগড়ে যায় দলিত জনগোষ্ঠীর যুবক পবন কুমারের। এ রকম ভুল করায় আবেগ নিয়ন্ত্রণ করতে না পেরে নিজের আঙুলই কেটে ফেলেন তিনি।

বুলান্দশহরের ওই আসনে বিএসপির প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন যোগেশ শর্মা। অন্যদিকে বিজেপির প্রার্থী ভোলা সিং। বেচারা পবনের ভোটটা যোগেশের মার্কায় না পড়ে পড়েছে কি না ভোলার ঘরে!

ঘটনার দিন আঙুল কেটে ফেলার পর রক্তক্ষরণ বন্ধসহ প্রয়োজনীয় চিকিৎসার উদ্দেশে হাসপাতালে  যান পবন। পবন নিজেই পরে ওই ঘটনার ভিডিও প্রকাশ করেন, তার পর পরই সেটি অনলাইনে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে।

ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনের ৫৪৩টি আসনে মোট সাত দফায় ভোট অনুষ্ঠিত হচ্ছে। গত ১১ এপ্রিল প্রথম দফা, ১৮ এপ্রিল দ্বিতীয় দফা ও আজ তৃতীয় দফার ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। আগামী ২৯ এপ্রিল, ৬, ১২ ও ১৯ মে যথাক্রমে অন্যান্য ধাপের ভোট গ্রহণ হবে। আগামী ২৩ মে ভোটের চূড়ান্ত  ফল ঘোষণা করা হবে। এবারের  নির্বাচনে গোটা দেশে ভোটারের সংখ্যা প্রায় ৯০ কোটির মতো।

সাত ধাপে ভোট গ্রহণের প্রত্যেক ধাপেই উত্তরপ্রদেশের বিভিন্ন আসনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ প্রদেশে মোট আসন সংখ্যা ১৬টি।

Advertisement