Beta

১০০ প্রভাবশালীর তালিকায় শি জিনপিং, মাহাথির ও ইমরান খান

১৯ এপ্রিল ২০১৯, ১৭:০৮

অনলাইন ডেস্ক
চীনা প্রেসিডেন্ট শি জিনপিং, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি : সংগৃহীত

বিশ্বখ্যাত টাইম সাময়িকীর ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় রয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্নসহ আরো অনেকে। তাঁরা সবাই নেতৃবৃন্দের তালিকায় স্থান পেয়েছেন।

প্রতিবছরের মতো গত বুধবার ২০১৯ সালের তালিকা প্রকাশ করে সাময়িকীটি। ‘পাইওনিয়ার’, ‘লিডারস’, ‘আর্টিস্টস, ‘আইকনস’ ও ‘টাইটানস’—এই পাঁচ ক্যাটাগরিতে ১০০ জনের তালিকা প্রকাশ করে টাইম।

পোপ ফ্রান্সিস, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, সাবেক মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামাসহ অন্যরা এ তালিকায় রয়েছেন।

এ ছাড়া ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ, মার্কিন কমেডিয়ান হাসান মিনহাজ, ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু, সংযুক্ত আরব আমিরাতের যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ, ব্রাজিলের প্রেসিডেন্ট জয়ের বলসেনারো, ভেনেজুয়েলার ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট জুয়ান গুয়াইদো, যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাট দলীয় তরুণী কংগ্রেসওমেন আলেকজান্দ্রিয়া ওকাশিও কোর্তেজ, পপগায়িকা লেডি গাগাসহ অন্যান্যরা এই তালিকায় জায়গা করে নিয়েছেন।

টাইমের আনুষ্ঠানিক ঘোষণা অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য দেবেন গতবারের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটন।

Advertisement