Beta

মালয়েশিয়ায় নিহত বাংলাদেশিদের লাশ ফিরছে আজ

১২ এপ্রিল ২০১৯, ১৮:০৬ | আপডেট: ১২ এপ্রিল ২০১৯, ১৮:১৬

মালয়েশিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত বাংলাদেশি সোহেল, আলামিন, মহিন, রাজিব মুন্সি ও গোলাম মোস্তফা (বাঁ থেকে)। ছবি : সংগৃহীত

সব প্রক্রিয়া শেষ করে মালয়েশিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত পাঁচ বাংলাদেশির লাশ আজ শুক্রবার রাতে দেশে আসছে। মালয়েশিয়া এয়ারলাইনসের একটি ফ্লাইটে করে ওই পাঁচজনের লাশ পাঠানো হচ্ছে।

জানা যায়, বাংলাদেশ সময় আজ রাতে হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছাবে ওই ফ্লাইট। ওই পাঁচজন যে প্রতিষ্ঠানে কাজ করতেন, সেই ‘কিয়াস এইচডি এন বিএইচডি’ কোম্পানির পক্ষ থেকে চারজন কর্মকতাও ঢাকায় আসবেন বলেন দূতাবাস সূত্রে জানা গেছে।

নিহত পাঁচজনের মধ্যে দুজন চাঁদপুর, দুজন কুমিল্লা ও একজন নোয়াখালীর। তাঁরা হলেন—চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার দেবীপুরের সোহেল (২৪) ও ফরিদগঞ্জ থানার চরভাগলের আলামিন (২৫), কুমিল্লা জেলার লাকসাম থানার দুরলবপুর গ্রামের মহিন (৩৭) ও দাউদকান্দি থানার হাসানপুর কলেজপাড়ার ঢাকাগাঁও গ্রামের রাজীব মুন্সি (২৭) এবং নোয়াখালী জেলার চাটখিল থানার নোয়াখোলা এলাকার গোলাম মোস্তফা।

এদিকে শ্রম কাউন্সিলর মো. জহিরুল ইসলাম জানান, সড়ক দুর্ঘটনায় হতাহতদের ক্ষতিপূরণ আদায়ে সচেষ্ট রয়েছে দূতাবাস।

গত ৭ এপ্রিল মালয়েশিয়ায় রোববার রাত ১১টায় বাস খাদে পড়ে ঘটনাস্থলেই বাংলাদেশিসহ নয়জন নিহত হন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাসচালকসহ মারা যান আরো দুজন।

বাসটি শ্রমিকদের নিয়ে নীলাই, নেগরি সেম্বিলান থেকে এয়ারপোর্ট অভিমুখে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। হতাহতদের মধ্যে নেপাল, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার নাগরিকও ছিলেন।

Advertisement