Beta

‘আমরা এখনো এ দেশকে ভালোবাসি’ বললেন লিনউডের ইমাম

১৬ মার্চ ২০১৯, ১৮:৩৭

অনলাইন ডেস্ক
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে শুক্রবার মসজিদে জঙ্গি হামলায় হতাহতের ঘটনায় মুসলমানদের পাশে এসে দাঁড়িয়েছে নিউজিল্যান্ডবাসী। তারা ফুল দিয়ে নিহতদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছে। ছবি : সংগৃহীত

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় শোক ও নিন্দা সত্ত্বেও দেশটির প্রতি সেখানে বসবাসরত মুসলমানদের পূর্ণ আবেগ ও ভালোবাসার কথা জানিয়েছেন হামলার শিকার হওয়া লিনউড মসজিদের ইমাম মো. ইব্রাহিম আবদুল হালিম।

আজ শনিবার বিবিসিতে প্রকাশিত এক ভিডিও প্রতিবেদন থেকে এ কথা জানা যায়।

ইমাম ইব্রাহিম আবদুল হালিম বলেন, ওই ভয়াবহ হত্যাকাণ্ডের ভেতর দিয়েও নিউজিল্যান্ডের প্রতি সেখানকার মুসলমানদের ভালোবাসা টলানো যাবে না।

‘আমরা এখনো এ দেশকে ভালোবাসি। চরমপন্থীরা (হামলার মধ্য দিয়ে) আমাদের আত্মবিশ্বাসকে বিন্দুমাত্রও স্পর্শ করতে পারবে না’, বলেন আবদুল হালিম। 

ইমাম বলেন, শান্তিপ্রিয় এ দেশের মুসলিমরা এখনো এ দেশকে নিজেদের ঘরই মনে করে। ‘আমার সন্তানেরা এখানে বাস করে। আমরা সুখী’, বলেন তিনি।

বেশিরভাগ নিউজিল্যান্ডবাসীই মুসলমানদের পক্ষে আছে। তাদের সঙ্গে সংহতি জানাচ্ছে, হামলার পরের দিন অনেকেই আলিঙ্গন করে শোক ও একাত্মতা প্রকাশ করেন উল্লেখ করে আবদুল হালিম বলেন, ‘তাঁরা আমাকে গভীরভাবে আলিঙ্গন করল, সংহতি জানাল, এটাই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।’

গতকাল শুক্রবার জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চের আল নূর ও লিনউড মসজিদে অস্ট্রেলীয় খ্রিস্টান শ্বেতাঙ্গ জঙ্গি ব্রেন্টন ট্যারান্টের গুলিতে বাংলাদেশিসহ ৪৯ জন নিহত হন।

হামলার বর্ণনা দিতে গিয়ে ইমাম গতকালের রক্তস্রোত, অসহায় মানুষের চিৎকার আর নারকীয় হত্যার বিভীষিকার কথা তুলে ধরেন।  

‘সবাই মেঝেতে পড়ে ছিল, নারীরা আর্তচিৎকার করছিল। মুহুর্মুহু মানুষগুলো মরে যাচ্ছিল’, বলেন আবদুল হালিম।

Advertisement