Beta

পাকিস্তান বোমা হামলাস্থলের ‌তথ্য গোপন করছে : ভারত

০৯ মার্চ ২০১৯, ১৯:৫৮

রয়টার্স
গত ২৬ ফেব্রুয়ারি ভারতীয় বিমান বাহিনীর বোমা হামলায় পাকিস্তানের বালাকোটের জাবা গ্রামে সৃষ্ট গর্তের পাশে দাঁড়িয়ে রয়েছেন পাকিস্তানি সেনা। ছবি : রয়টার্স

পাকিস্তানের বালাকোটে ভারতীয় বিমান বাহিনীর চালানো বোমা হামলার ঘটনাস্থলে সাংবাদিকদের যেতে না দিয়ে পাকিস্তান বহু তথ্য গোপন করছে বলে দাবি করেছে ভারত‌। শনিবার রয়টার্সের এক প্রতিবেদনে একথা জানানো হয়।

গত বৃহস্পতিবার নিরাপত্তাহীনতার কথা জানিয়ে রয়টার্সের একটি টিমকে পাকিস্তানের উত্তর-পূর্বাঞ্চলীয় এলাকার একটি পাহাড়ে ওঠা থেকে বিরত রাখে পাকিস্তানি সেনাবাহিনী। গতসপ্তাহে ওই এলাকার একটি মাদ্রাসাকে লক্ষ্য করে বোমা হামলা চালায় ভারতীয় বিমান বাহিনী।

ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাবিশ কুমার আজ শনিবার সাংবাদিকদের বলেন, পাকিস্তান ঘটনাস্থলে সাংবাদিকদের যেতে দিচ্ছে না, মানে তারা অনেক কিছু গোপন করছে।

রয়টার্সে প্রকাশিত হাই-রেজুল্যুশন স্যাটেলাইট ছবিতে মাদ্রাসাটিকে অক্ষত দেখা গেছে উল্লেখ করে এ বিষয়ে জানতে চাইলে রাবিশ কুমার ভারত সরকারের অবস্থান পুনর্ব্যক্ত করে বলেন, ভারতের বিমান হামলা সফল হয়েছে এবং কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনে সম্ভব হয়েছে।

রাবিশ কুমার আরো বলেন, ‘এটা দুঃখজনক যে পাকিস্তান এখন পর্যন্ত পুলওয়ামা হামলায় জইশ-ই-মোহাম্মদের দায় স্বীকারের বিষয়টিও মানছে না। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, এ হামলায় জইশ-ই-মোহাম্মদের দায় স্বীকার নিয়ে ভুল বোঝাবুঝি রয়েছে। পাকিস্তান কি জইশ-ই-মোহাম্মদকে রক্ষা করতে চাইছে?’

Advertisement