Beta

মালয়েশিয়ান তরুণীকে ছুরি, বাংলাদেশির ২০ বছর জেল

২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১:২৩

মালয়েশিয়ান তরুণীকে ছুরিকাঘাত করে ২০ বছরের কারাদণ্ডাদেশ পাওয়া আসামি সাইদুল ইসলাম। ছবি : সংগৃহীত

প্রেমের প্রস্তাবে ব্যর্থ হয়ে মালয়েশিয়ান এক তরুণীকে ছুরিকাঘাত করার দায়ে সাইদুল ইসলাম নামে বাংলাদেশি তরুণকে ২০ বছরের কারাদণ্ড দিয়েছেন সেখানকার একটি আদালত।

গত ১২ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেলে রাজধানী কুয়ালালামপুরের পাশের কোতা দামানসারার একটি শপিংমলের কাছে প্রেমের প্রস্তাবে ব্যর্থ হয়ে মালয়েশিয়ান তরুণীকে ধারালো ছুরি দিয়ে মুখ কেটে দেন বাংলাদেশি সাইদুল। আহত নারীর বয়স ২৪ বছর।

এর পরই গতকাল শুক্রবার মালয়েশিয়ার আদালতে হাজির করা হয় সাইদুলকে। মালয়েশিয়ান ওই তরুণীকে হত্যার উদ্দেশে আঘাত করায় ৩২৬ ধারা অনুযায়ী ২০ বছরের কারাদণ্ডাদেশ দেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে সাইদুল ওই নারীকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিলেন। কিন্তু তাঁর প্রেমে সাড়া না দেওয়ায় বারবার ওই নারীর সঙ্গে অশোভন আচরণ করতেন সাইদুল।

পেতালিংজায়া জেলা পুলিশের প্রধান সহকারী কমিশনার মোহাম্মদ জনি চে দিন জানান, পুলিশকে ঘটনাটি জানানোর পর পরই এই ঘটনার শিকার হন ওই নারী। পরে তাঁকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসক জানিয়েছেন, ঠোঁটের উপরে প্রায় পাঁচ ইঞ্চির মতো কেটে গেছে।

এ ঘটনার পর থেকে মালয়েশিয়ার সামাজিক যোগযোগমাধ্যমে বাংলাদেশিদের বিরুদ্ধে অনেকে ক্ষোভ প্রকাশ করেন। বাংলাদেশিদের ভিসা বাতিলসহ নতুন করে যাতে বাংলাদেশিদের মালয়েশিয়ায় কাজের সুযোগ না দেওয়া হয়, সে জন্য সরকারের কাছে দাবি জানানো হয়।

এর মধ্যেই আদালত এই রায় দিলেন।

Advertisement