সন্ত্রাসবাদের বিরুদ্ধে ভারতের সঙ্গে আছেন সৌদি যুবরাজ

Looks like you've blocked notifications!
ভারত সফরকালে বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পাশে রেখে সন্ত্রাসবাদের বিরুদ্ধে একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। ছবি : সংগৃহীত

কাশ্মীরে আত্মঘাতী বোমা হামলায় ভারতীয় সেনাদের হত্যার জের ধরে ভারত-পাকিস্তানের চলমান উত্তেজনার মধ্যে সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমান বুধবার সন্ত্রাসবাদের বিপক্ষে লড়তে ভারতের সঙ্গে গোয়েন্দা তথ্য ভাগাভাগি ও সহযোগিতার কথা বলেছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পাশে রেখে ভারত সফররত সৌদি যুবরাজ সাংবাদিকদের বলেন, সন্ত্রাসবাদ নিয়ে ভারতের উদ্বেগের বিষয়টি তিনি উল্লেখ করেছেন।

তবে সদ্য পাকিস্তান সফর শেষ করে নিজ দেশে ফিরে আবার ভারত সফরকালে পাকিস্তানের কোনো প্রসঙ্গ উল্লেখ না করে সৌদি যুবরাজ বলেন, ভারতে তাঁর এ সফর দুই দেশের মধ্যকার পুরোনো বন্ধুত্বের সম্পর্ককে সমৃদ্ধ করবে। 

আত্মঘাতী হামলার ঘটনায় পাকিস্তানকে শাস্তি দেওয়ার ব্যাপারে সমর্থকদের কাছ থেকে ব্যাপক চাপে রয়েছেন মোদি। ওই হামলার জন্য ভারত পাকিস্তানকে দায়ী করলেও ইসলামাবাদ তা অস্বীকার করেছে।

এদিকে দেশব্যাপী পাকিস্তান বিদ্বেষের মধ্যে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মোদি ভারতীয় সেনা হত্যার জন্য দোষীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে জানালেও তার বিস্তারিত ব্যাখ্যা দেননি। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, সন্ত্রাসবাদ ও সাইবারক্রাইম মোকাবিলায় ভারত ও সৌদি আরব মতামত বিনিময় করেছে। সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে কঠিন পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।