অস্ত্রোপচার ছাড়াই একসঙ্গে ৭ সন্তানের জন্ম!

Looks like you've blocked notifications!
ইরাকের এক মা কোনো রকম অস্ত্রোপচার ছাড়াই একই সঙ্গে ছয় মেয়ে ও এক ছেলে জন্ম দিয়েছেন এবং তারা সবাই সুস্থ রয়েছে। ছবি : সংগৃহীত

একই সঙ্গে ছয় মেয়ে ও এক ছেলে সন্তান প্রসব করেছেন এক ইরাকি মা। আশ্চর্যজনক ব্যাপার হচ্ছে, অস্ত্রোপচার ছাড়াই তিনি একে একে সাত সন্তান জন্ম দিয়েছেন। সব সন্তান ও তিনি সুস্থ স্বাভাবিক রয়েছেন।

ইরাকের পূর্বাঞ্চলীয় দিয়ালি প্রদেশের একটি হাসপাতালে সাতটি সন্তান প্রসব করেছেন ২৫ বছর বয়সী এই মা। তবে ওই মায়ের নাম বলা হয়নি। মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি গণমাধ্যমের বরাত দিয়ে যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ডেইলি মেইল এ খবর দিয়েছে।

স্থানীয় স্বাস্থ্য বিভাগের মুখপাত্রের এক বিবৃতিতে বলা হয়েছে, ছয় মেয়ে ও এক ছেলেকে নিয়ে সদ্য সন্তান জন্মদানকারী মা ভালোই আছেন। তবে সন্তান প্রসবের দিন তারিখ উল্লেখ করা হয়নি।

শিশুগুলোর বাবা ইউসেফ ফাদল বলেছেন, তাঁর স্ত্রী এবং তাঁর পরিবার বড় করার কোনো পরিকল্পনা ছিল না। তারপরও তাদের এখন থেকে ১০ শিশু সন্তানের দেখভাল করতে হবে।

একসঙ্গে সাত সন্তানের জন্ম দেওয়ার ঘটনা ইরাকের ইতিহাসে এই প্রথম এবং তারা সবাই সুস্থভাবে বেঁচে রয়েছে। কিছুদিন আগে লেবাননের সেইন্ট জর্জেস হাসপাতালে এক মা একই সঙ্গে তিন মেয়ে ও তিন ছেলে জন্ম দেন।

একসঙ্গে সাত সন্তান জন্মদান এবং মাসহ সবার সুস্থ থাকার ঘটনা আধুনিক পৃথিবীতে বিরল। ১৯৯৭ সালে যুক্তরাষ্ট্রের আইওয়া অঙ্গরাজ্যের ডেস মোইনসে কেনি ও ববি ম্যাককাফি দম্পতির ঘরে একই সঙ্গে সাত সন্তান আসে এবং তারা সবাই সুস্থই ছিলেন। তৎকালীন প্রেসিডেন্ট বিল ক্লিনটন ওই পরিবারকে অভিনন্দন জানাতে হোয়াইট হাউসে ডেকেছিলেন।