যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ৫ জন নিহত

Looks like you've blocked notifications!

মার্কিন যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যে বন্দুকধারীর গুলিতে পাঁচ ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো কয়েকজন।

পরে পুলিশের সঙ্গে গোলাগুলিতে ওই বন্দুকধারীও নিহত হন। এতে পাঁচ পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

গতকাল শুক্রবার স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে শিকাগো থেকে ৪০ মাইল পশ্চিমে আরোরা এলাকায় হেনরি প্যাট নামের পানির পাইপের ভালভ প্রস্তুতকারক একটি কারখানার কাছে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে সঙ্গে সঙ্গেই পুলিশ ঘটনাস্থলে যায় বলে জানান আরোরা পুলিশের প্রধান ক্রিশ্চেন জিম্যান। তিনি জানান, বন্দুকধারীর নাম গ্যারি মার্টিন (৪৫)। তিনি ওই কারখানারই একজন কর্মচারী ছিলেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী জন প্রোবস্ট এবিসি সংবাদ মাধ্যমকে বলেন, ‘হঠাৎ করেই চোখে পড়ে, একজন সহকর্মী হাতে বন্দুক ও লেজার লাইট নিয়ে অগ্রসর হচ্ছেন। এর মধ্যেই একজন রক্তাক্ত অবস্থায় অফিসের ভেতরে আসতে আসতে বলেন, ওই ব্যক্তি আক্রমণ চালাচ্ছে। তার পরই ওই বিল্ডিংটি থেকে আমরা সরে যাই। আমরা শুনেছি, এর মধ্যে আরো অনেকেই গুলিবিদ্ধ হয়েছেন।’

এই ঘটনার কারণ সম্পর্কে এখনো পুলিশ নিশ্চিতভাবে কিছু বলতে পারেনি। তবে, শিকাগো সান টাইমস সংবাদ  মাধ্যম আক্রমণকারীর পরিবারের বরাত দিয়ে জানায়, গ্যারি মার্টিনকে দুই সপ্তাহ আগে ওই কারখানা থেকে বের করে দেওয়া হয়েছিল। এ কারণে তিনি অনেক হতাশার মধ্যে ছিলেন।

আরোরা পুলিশ-প্রধান জিম্যান আরো জানান, এ ঘটনার পরই ফায়ার সার্ভিস ও প্যারামেডিকসহ জরুরি সেবা সরবরাহের জন্য ঘটনাস্থলে রেস্কিউ টাস্ক ফোর্স পাঠানো হয়।