Beta

শিয়া হওয়ায় মায়ের সামনেই শিশু ছেলেকে হত্যা!

১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০০

শিশু জাকারিয়া আল জাবের। ছবি : সংগৃহীত

শিয়া হওয়ার অপরাধে এক মায়ের সামনে তাঁর আদরের শিশু ছেলেকে গাড়ির কাঁচ ভেঙে নির্মমভাবে হত্যা করেছে এক ট্যাক্সিচালক। আলোচিত এই ঘটনাটি ঘটেছে সৌদি আরবের মদিনায়।

নিহত শিশুটির নাম জাকারিয়া আল জাবের (৬)। শিশুটির মা ট্যাক্সি ভাড়া করে দুরুদ শরিফ পড়তে পড়তে মদিনায় মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর রওজা মোবারকে যাচ্ছিলেন।

শিয়া রাইটস ওয়াচ নামক একটি সংস্থার বরাতে যুক্তরাজ্যের গণমাধ্যম ডেইলি মেইল ও দ্য সানের খবরে বলা হয়, মাজহাবগত বিদ্বেষের শিকারে পরিণত হয়েছে শিশুটি। এরই মধ্যে শিশুটির জানাজা সম্পন্ন হয়েছে।

শিয়া সমর্থিত অনলাইন মাধ্যম দ্য মুসলিম ভাইব প্রথম এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে বলে জানা যায়। এরপর সামাজিক মাধ্যমে এ নিয়ে হইচই পড়ে যায়। তবে হত্যার ব্যাপারে সৌদি কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ঘটনাটি গত বৃহস্পতিবার রাতে। শিশু ছেলে জাকারিয়া আল জাবেরকে নিয়ে তার মা একটি ট্যাক্সি ভাড়া করে মদিনায় হজরত মুহাম্মদ (সা.)-এর রওজা মোবারকের দিকে যাচ্ছিলেন। ট্যাক্সিতে উঠে তিনি দুরুদ শরিফ পাঠ করতেই ট্যাক্সিচালক জানতে চান, তিনি শিয়া মুসলমান কি না? উত্তরে ওই নারী হ্যাঁ সূচক জবাব দেন। এরপর ট্যাক্সি থামিয়ে চালক বাইরে বের হয়ে আসেন। ট্যাক্সির ভেতর থেকে শিশু জাকারিয়া আল জাবেরকে বের করে ভাঙা কাচ দিয়ে মায়ের সামনে হত্যা করেন। এই দৃশ্য দেখে সেখানেই অচেতন হয়ে পড়েন মা।

Advertisement