Beta

সৌদি আরবে তুমুল বর্ষণে সৃষ্ট বন্যায় নিহত ১২

৩১ জানুয়ারি ২০১৯, ২৩:২৭

ইউএনবি
মদিনা শহরসহ সৌদি আরবের উত্তর ও পশ্চিমাঞ্চলে তুমুল বর্ষণের ফলে সৃষ্ট বন্যায় চলতি সপ্তাহে ১২ জনের প্রাণহানি ও ১৭০ জনের বেশি মানুষ আহত হয়। ছবি : সংগৃহীত

মদিনা শহরসহ সৌদি আরবের উত্তর ও পশ্চিমাঞ্চলে তুমুল বর্ষণের ফলে সৃষ্ট বন্যায় চলতি সপ্তাহে ১২ জনের প্রাণহানি ও ১৭০ জনের বেশি মানুষ আহত হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার বার্তা সংস্থা ইউএনবিতে প্রকাশিত এক প্রতিবেদন থেকে এ কথা জানা যায়।

দেশটির প্রতিরক্ষা বাহিনীর বরাত দিয়ে ইউএনবি জানায়, নিহত ১২ ব্যক্তির মধ্যে ১০ জন তাবুক, একজন মদিনা ও অপর এক ব্যক্তি উত্তরাঞ্চলের সীমান্তবর্তী এলাকার বাসিন্দা। তাঁদের মৃত্যুর সুস্পষ্ট কারণ জানা যায়নি।   

সৌদি প্রতিরক্ষা বাহিনী আরো জানায়, বন্যাদুর্গত বিভিন্ন এলাকা থেকে গত চারদিনে তারা ২৭১ জন মানুষকে উদ্ধার করেছে। এর মধ্যে বেশিরভাগই জর্দান সীমান্তবর্তী আল-জাওয়াফ অঞ্চলের। এর বাইরে মক্কা, তাবুক ও উত্তরাঞ্চলের সীমান্তবর্তী এলাকা থেকে বেশ কিছু মানুষকে উদ্ধার করা হয়।

গত রোববার থেকে চলা ভারি বর্ষণের ফলে সৌদি আরবের বিশাল অঞ্চলের মরু উপত্যকা প্লাবিত হয়েছে। এর ফলে বন্ধ রাখতে হয়েছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান। দেশটির ইংরেজি সংবাদ মাধ্যম আরব নিউজের পোস্ট করা ভিডিওচিত্রে দেখা যায়, বন্যার পানিতে ডুবে গেছে মক্কা নগরীর রাস্তাঘাট। যানবাহনগুলোকে বন্যার পানিতে ডুবে থাকতেও দেখা যায়।

Advertisement