Beta

পেরুতে বিয়ের নাচ-গানে ভূমিধস, দেয়ালচাপায় নিহত ১৫

২৮ জানুয়ারি ২০১৯, ১১:৪২

অনলাইন ডেস্ক
পেরুর দক্ষিণ-পূর্বাঞ্চলে আপুরিমাক প্রদেশে গতকাল রোববার একটি হোটেলে বিয়ের অনুষ্ঠান চলাকালীন ভূমিধসে অন্তত ১৫ জন নিহত ও ২৯ জন আহত হন। ছবি : সংগৃহীত

পেরুর দক্ষিণ-পূর্বাঞ্চলে আপুরিমাক প্রদেশে একটি হোটেলে বিয়ের অনুষ্ঠান চলাকালীন ভূমিধসে অন্তত ১৫ জন নিহত ও ২৯ জন আহত হয়েছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

আজ সোমবার বিবিসিতে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, গতকাল রোববার আপুরিমাকের পার্বত্য আন্দিজ অঞ্চলে অবস্থিত আবানকে শহরের আল-হাম্বরা হোটেলে ওই দুর্ঘটনা ঘটে।

বিবিসি জানায়, বিয়ের আসরে আসা অতিথিদের নাচ-গানের সময় ওই ভূমিধস হয়। হোটেলটি পার্বত্য এলাকায় খাড়া একটি ঢালের কাছে অবস্থিত। ওই অঞ্চলে তুমুল বৃষ্টিপাতের সময় কাদা ও পাথরের প্রভাবে এ ঘটনা ঘটে বলে স্থানীয় পত্রপত্রিকা মারফত জানা যায়।

পেরুর জাতীয় জনপ্রতিরক্ষা বিভাগের প্রধান জর্জ শ্যাভেজ জানান, ভূমিধসের সময় হোটেলে প্রায় একশ অতিথি ছিলেন। যে দেয়ালটি ধসে পড়ে, সেটির কাছাকাছি ৫০ জনের মতো অবস্থান করছিলেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ছবিতে দেখা যায়, উদ্ধারকর্মীরা ধ্বংসস্তূপের ভেতর অনুসন্ধান চালাচ্ছেন। কিছু ছবিতে স্ট্রেচারে করে হতাহতদের বয়ে নিয়ে যাওয়াও দেখা যায়।

আবানকে শহরের মেয়র গুইডো চাহুয়ালা জানিয়েছেন, চাপা পড়া ব্যক্তিদের উদ্ধার নিশ্চিত করতে সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানান তিনি।

Advertisement