Beta

সোমালিয়ায় বোমা বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৩৯

১০ নভেম্বর ২০১৮, ১১:৪১ | আপডেট: ১০ নভেম্বর ২০১৮, ১৪:৫৩

অনলাইন ডেস্ক
সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে বোমা বিস্ফোরণে ৩৯ জন নিহত হন। ছবি : সংগৃহীত

সোমালিয়ায় বোমা বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ জনে পৌঁছেছে বলে দেশটির পুলিশ বিভাগ জানিয়েছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ইনডিপেনডেন্টে প্রকাশিত এক প্রতিবেদনে জানা যায়, গতকাল শুক্রবার বিকেলে রাজধানী মোগাদিসুর একটি হোটলের বাইরে ওই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

দেশটির পুলিশ বিভাগের কর্মকর্তা মোহাম্মদ হুসেইন আজ শনিবার জানান, ‘আমরা জানাচ্ছি যে গতকালকের বোমা হামলায় ৩৯ জন নিহত ও ৪০ জন আহত হয়েছেন। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে, কেননা এখন পর্যন্ত আরো কিছু লোক নিখোঁজ’।

এর আগে হুসেইন জানান, ধারণা করা হচ্ছে হোটেলের বাইরের দেয়ালের কাছে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। নিরাপত্তা বাহিনীর সদস্যদের হাতে  হোটেলে হামলা চালানো চার বন্দুকধারী নিহত হয়েছে বলেও জানায় পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, তারা রাস্তায় অনেক মৃতদেহ পড়ে থাকতে দেখে। ঘটনাস্থলের ছবিতে হোটেল ভবন ও যানবাহনের  ধ্বংসস্তূপ ছড়িয়ে থাকতে দেখা যায়।

ইসলামী উগ্রপন্থী গোষ্ঠী আল-শাহাব নিজেদের রেডিও স্টেশন আদালুস-এ ওই হামলার দায় স্বীকার করেছে। হোটেলে অবস্থান করা সরাকারি কর্মকর্তারা তাদের হামলার লক্ষ্যবস্তু ছিল বলে জানায় তারা।

হামলায় হোটেল মালিক আব্দি ফাতাহ আব্দিরাশিদ নিহত হয়েছেন। তিন বছর আগে একই রকম আরেক হামলায় তার বাবা আব্দিরাশিদ মোহাম্মদও নিহত হন।

নিরাপত্তা ব্যবস্থার কারণে বিদেশিদের কাছে ওই হোটেলটি জনপ্রিয়। ১৯৯০ সালের গৃহযুদ্ধে বিদেশি সাংবাদিকরা এখানেই অবস্থান করতেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement