দীর্ঘ সিগন্যালের কারণে এমন রাগ!

১২ সেপ্টেম্বর ২০১৮, ১১:১৬

সবারই ধৈর্যের একটি সীমা থাকে। সেটি অতিক্রম করলে যে কারোরই ক্ষেপে লঙ্কাকাণ্ড ঘটাবার কথা। দীর্ঘ সময় ট্রাফিক সিগন্যালে দাঁড়িয়ে থেকে নিজের ধৈর্যের পরীক্ষা দিতে দিতে ক্লান্ত হয়ে রাগের মাথায় শেষমেশ ট্রাফিক বাতিই ভেঙে ফেলেছেন এক যাত্রী।

সম্প্রতি বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও চিত্র ভাইরাল হলে এ ঘটনা সবার নজরে পড়ে। ভিডিওতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি অনেকক্ষণ সিগন্যালে অপেক্ষায় থেকে শেষে রেগেমেগে হনহন করে চৌরাস্তার মাঝখানে দাঁড়ানো ট্রাফিক বাতির কাছে ছুটে যান। ট্রাফিক পোস্টটি যেন দাঁড়িয়ে থাকা কোনো মানুষ, রাগের মাথায় এমন ভঙ্গিতে হামলে পড়ে সেটিকে রাস্তার মাঝে আছড়ে ফেলে দেন তিনি। তারপর যেন কিছুই হয়নি এমন স্বাভাবিক ভাব নিয়ে চলে যান সেখান থেকে।

চীনভিত্তিক অনলাইন পত্রিকা 'সাংহাইয়িস্ট' জানায়, চীনের উত্তর-পূর্ব বন্দরনগরী তিয়ানজিয়ানে গত মাসে ওই ঘটনা ঘটে। ঘটনার বিভিন্ন সূত্র অনুসরণ করে দুই সপ্তাহ পরে স্থানীয় পুলিশ ঘটনার সঙ্গে যুক্ত ব্যক্তিকে খুঁজে বের করে। ওই ব্যক্তির নাম 'জিন' বলে জানায় চীনচিত্তিক আরেক সংবাদপত্র 'সাউথ চায়না মর্নিং পোস্ট'। ৩৬ বছর বয়সী জিনকে ওই অস্বাভাবিক ঘটনা ঘটানোর ফলে জরিমানা ও পাঁচ দিনের জন্য আটক রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

কিছু কিছু সূত্র জানায়, ওই সময় জিন তাঁর এক বন্ধুর সঙ্গে তর্ক করছিলেন এবং খুবই ক্ষেপে ছিলেন।