Beta

উড়ালসেতুতে গাফিলতি থাকলে শাস্তি : মমতা

০৪ সেপ্টেম্বর ২০১৮, ২৩:১০

কলকাতা সংবাদদাতা

ভারতের পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বলেছেন, ‘মাঝেরহাট উড়ালসেতু ভেঙে পড়ার পেছনে যদি দায়িত্বপ্রাপ্ত কোনো বিভাগের গাফিলতি থাকে তাহলে তা তদন্ত করা হবে। তদন্তে সংশ্লিষ্ট বিভাগের সদস্যরা অবশ্যই শাস্তি পাবেন।’

আজ মঙ্গলবার কলকাতায় ভেঙে পড়েছে একটি উড়ালসেতু। বিকেলে ঘটা ওই ঘটনায় শুরুতে পাঁচজন মারা গেছে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়। রাতে সরকারের পক্ষ থেকে দাবি করা হয় মারা গেছে একজন। তবে দেশটির একাধিক গণমাধ্যম পাঁচজন নিহত হওয়ার খবরই দিয়েছে।

ঘটনার সময়ে কলকাতায় ছিলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তিনি এখন দার্জিলিং আছেন। সেখান থেকেই এ ঘটনা প্রসঙ্গে কথা বলেন তিনি। জানা যায়, আগামীকাল বুধবার সকালেই তিনি কলকাতা ফিরবেন।

দার্জিলিং বসেই মুখ্যমন্ত্রী মমতা জানান, আজ রাতের মধ্যেই শেষ করা হবে উদ্ধারের কাজ। তিনি নিজে দার্জিলিং বসেই গোটা প্রক্রিয়া তদারকি করছেন বলেও জানান। তবে এদিনের দুর্ঘটনায় মৃতদের প্রতি পরিবারকে পাঁচ লাখ রুপি সাহায্য দেওয়া হবে বলে এরইমধ্যে ঘোষণা দিয়েছেন মমতা। পাশাপাশি, আহতদের দেওয়া হবে ৫০ হাজার রুপি সাহায্য। সেই সঙ্গে আহতদের যাবতীয় চিকিৎসার ভার বহন করবে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার।

অন্যদিকে, মঙ্গলবার বিকেলে দক্ষিণ কলকাতার মাঝেরহাট উড়ালসেতু ভেঙে পড়ার ঘটনাকে দুর্ভাগ্যজনক বলে  ট্যুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লিখেছেন, ‘কলকাতায় ব্রিজের একটি অংশ ভেঙে পড়েছে। অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। ওই ঘটনায় আহতদের পরিবারের পাশে আছি। যারা আহত হয়েছে তাদের দ্রুত সুস্থতা কামনা করি।’

এদিকে রাত যতই বাড়ছে ভেঙে পড়া উড়ালসেতুর ধ্বংসস্তূপের নিচ থেকে ভেসে আসছে আহতদের আর্তনাদ। এদিন সন্ধ্যার পর ভেঙে পড়া উড়ালসেতুর ধ্বংসস্তূপের নিচ থেকে আর্তনাদ শুনে উদ্ধারকারীরা উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement