Beta

পশ্চিমবঙ্গে ১৫ ‘বাংলাদেশি নাগরিক’ আটক

২৮ আগস্ট ২০১৮, ২৩:৩৭

কলকাতা সংবাদদাতা

ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে যাওয়ার সময় ১৫ জনকে আটক করেছে পশ্চিমবঙ্গ পুলিশ। পুলিশ জানিয়েছে আটককৃতরা বাংলাদেশের নাগরিক।

গতকাল সোমবার রাতে পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাটের স্বরুপনগর থানার বালতি সীমান্ত দিয়ে বাংলাদেশে যাওয়ার আগেই ওই ১৫ জনকে আটক করা হয়।

পুলিশ জানায়, আটক ১৫ জনের মধ্যে সাতজন নারী, চারজন পুরুষ এবং চার শিশু আছে। তারা খুলনা, রাজশাহী ও সাতক্ষীরা জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

স্বরুপনগর থানার পুলিশ জানিয়েছে, আটককৃতরা প্রায় এক বছর আগে দালাল ধরে ভারতে অনুপ্রবেশ করে। তারপর তারা কাজের সন্ধানে চলে যায় মুম্বাইয়ে। সেখানে গিয়ে বিভিন্ন এলাকায় পরিচারিকাসহ দিনমজুরির কাজ করত তারা। সোমবার সকালে মুম্বাই থেকে তারা ফিরে আসে কলকাতায়। এরপর সেখান থেকে তারা বাংলাদেশে ফিরে যাওয়ার জন্য সোমবার রাতে বসিরহাটের স্বরুপনগর থানার বালতি সীমান্ত এলাকায় জড়ো হয়।

পুলিশ জানায়, সীমান্ত এলাকায় এত মানুষ দেখে তাদের সন্দেহ হয়। জিজ্ঞাসাবাদ করে জানা যায় তারা বাংলাদেশের বাসিন্দা। পুলিশের কাছে ভারতে প্রবেশের বৈধ কোনো কাগজপত্র দেখাতে না পারায় তাদের আটক করা হয়।

বসিরহাট পুলিশ জেলার পুলিশ সুপার কে সাবেরি রাজকুমার জানিয়েছেন, ভারতে প্রবেশের বৈধ কোনো কাগজপ্ত্র না থাকার কারণেও ওই ১৫ জন বাংলাদেশিকে আটক করা হয়েছে। আটককৃতদের আজ মঙ্গলবার বসিরহাট মহকুমা আদালতে তোলা হলে বিচারক তাদের ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দিয়েছেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement