Beta

৪ বছরের শিশুর পেটে ২০৩টি বরইবিচি!

২৫ আগস্ট ২০১৮, ২২:৪০

কলকাতা সংবাদদাতা

বয়স মাত্র চার বছর। অথচ ওই শিশুর পেটে পাওয়া গেছে ২০৩টি বরইয়ের বিচি। শুধু বরইবিচিই নয়, রয়েছে নাটবল্টু, কাপড়ের টুকরো ও মাটি।

আজ শনিবার সকালে পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে শিশুটির সফল অস্ত্রোপচার করা হয়েছে।

জানা গেছে, শিশুটির নাম রুইদাস। বাড়ি হুগলি জেলার আরামবাগ এলাকায়। শিশুটির আত্মীয়রা জানিয়েছেন, গত তিন-চার মাস ধরে সে পেটের ব্যথায় ভুগছিল। মলত্যাগ করতেও কষ্ট হচ্ছিল তার। এরপর শিশুটিকে স্থানীয় এক চিকিৎসকের কাছে নেওয়া হয়। কিন্তু ওই চিকিৎসক এক্সরে করার পর কিছু বুঝতে না পেরে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন।

গত ১৪ আগস্ট শিশুটিকে বর্ধমান মেডিক্যালে নেওয়া হয়। বহির্বিভাগের চিকিৎসক ডা. নরেন্দ্রনাথ মুখার্জি শিশুটিকে পরীক্ষা করে বুঝতে পারেন তার পেটে ও খাদ্যনালীতে ভারী কিছু আছে। এরপরই অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া হয়। পরে ওই চিকিৎসকের তত্ত্বাবধানে ১০ জনের একটি চিকিৎসক দলও গঠন করা হয়। আজ শনিবার শিশুটির অস্ত্রোপচার হয়।

অস্ত্রোপচারের পর শিশুটির পেট থেকে ২০৩টি বরইবিচি, নাটবল্টু, কাপড়ের টুকরো ও মাটি বের করা হয়, যা দেখে রীতিমতো তাজ্জব বনে যান চিকিৎসকেরা।

শিশুটির পরিবারের লোকজন জানিয়েছেন, তাঁদের বাড়ির পাশে একটি বরইগাছ আছে। সেই গাছের নিচে পড়ে থাকা বরই শিশুটি বিচিসহ খেয়ে নিত। তবে তার পেটে নাটবল্টু কীভাবে ঢুকল, সেটাই বুঝতে পারছেন না তাঁরা। অস্ত্রোপচারের পর আপাতত শিশুটি ভালো আছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement