Beta

মমতার হস্তক্ষেপে জট কাটল টালিগঞ্জে, শুরু হচ্ছে শুটিং

২৪ আগস্ট ২০১৮, ০৮:২০ | আপডেট: ২৪ আগস্ট ২০১৮, ০৯:২৭

কলকাতা সংবাদদাতা
পশ্চিমবঙ্গের মুখ্য প্রশাসনিক ভবন নবান্নে টালিগঞ্জের আর্টিস্ট ফোরাম ও প্রযোজকদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি : এনটিভি

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে অবশেষে জট কাটল টালিগঞ্জের। আজ শুক্রবার সকালে শুরু হচ্ছে বাংলা টিভি সিরিয়ালের শুটিং।

গতকাল বৃহস্পতিবার বিকেলে পশ্চিমবঙ্গের মুখ্য প্রশাসনিক ভবন নবান্নে টালিগঞ্জের আর্টিস্ট ফোরাম ও প্রযোজকদের সঙ্গে বৈঠক শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা দেন, শুক্রবার সকাল থেকেই শুরু হবে শুটিং।

বাংলা সিরিয়ালের জট কাটাতে কমিটি গঠন করা হবে। যে কমিটির প্রধান উপদেষ্টা থাকবেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, আগামী দিনে টালিগঞ্জে যাতে অভিনেতা ও অভিনেত্রীদের সঙ্গে প্রযোজকদের কোনোরকম মতানৈক্য সৃষ্টি না হয়, তার জন্য জয়েন্ট কনসিলিয়েশন কমিটি তৈরি করা হয়েছে। যে কমিটিতে অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে উপদেষ্টা হিসেবে রেখে প্রযোজকদের তরফে থাকবেন নিশিপাল সিং রানে ও শৈবাল ব্যানার্জি, টেকনিশিয়ানদের তরফে থাকবেন স্বরূপ বিশ্বাস ও অপর্ণা ঘটক, লেখিকাদের পক্ষ থেকে লীনা গাঙ্গুলি থাকবেন। সেইসঙ্গে টিভি চ্যানেলগুলোর যেহেতু একটা বড় ভূমিকা রয়েছে, তাই স্টার জলসা, জি বাংলা এবং কালারস চ্যানেল থেকে তিনজন প্রতিনিধি ওই কমিটিতে থাকবেন। প্রতি মাসে তাঁরা বৈঠকে বসবেন। কারোর বিরুদ্ধে কোনোরকম অভিযোগ বা সমস্যা থাকলে তা তাঁরা নিজেরাই মিটিয়ে নেবেন। সেইসঙ্গে অভিনেতা ও অভিনেত্রীরা যাতে বঞ্চিত না হন, সেই বিষয়টিও তাঁরা দেখবেন। সেইসঙ্গে টালিউডের আর্টিস্ট ফোরামের তরফে যে দাবি তোলা হয়েছিল নির্দিষ্ট সময়ের মধ্যে প্রযোজকদের বেতন পরিশোধ করার, সেটি প্রতি মাসের ১৫ থেকে ১৬ তারিখের মধ্যে পরিশোধ করার কথাও বলা হয়েছে। দুই পক্ষের মধ্যে যা যা চুক্তি আছে, সেগুলো যথারীতি চলবে বলেও বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিনের বৈঠকে আর্টিস্ট ফোরাম ও প্রযোজকদের পক্ষ থেকে উল্লেখযোগ্যভাবে উপস্থিত ছিলেন প্রসেনজিত চট্টোপাধ্যায়, নিশপাল সিং, শৈবাল ব্যানার্জি, স্বরূপ বিশ্বাস, স্নেহাশিস চক্রবর্তী, সৌমিত্র চট্টোপাধ্যায়, অরিন্দম গাঙ্গুলি।

বৈঠক শেষে অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় বলেন, খুব সহজেই মুখ্যমন্ত্রী যেভাবে বিষয়টির সমাধান সূত্র বের করে দিলেন, তার জন্য তাঁকে অসংখ্য ধন্যবাদ।

ছয় দিন ধরে টালিউডের শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে বকেয়া টাকা ও বেশ কয়েকটি দাবি নিয়ে ঝামেলা শুরু হয় প্রযোজকদের সঙ্গে। যার মধ্যে নির্দিষ্ট সময়ে ও বকেয়া যাবতীয় বেতন পরিশোধ করা এবং অতিরিক্ত সময় শুটিং না করানো এবং অতিরিক্ত সময়ের শুটিংয়ের জন্য বাড়তি টাকার দাবিতে অনড় অবস্থান নেন টালিউডের অভিনেতা-অভিনেত্রীদের সংগঠন আর্টিস্ট ফোরাম। ফলে টিভি সিরিয়ালের শুটিং বন্ধ হয়ে যায় টালিউডে। এরই মধ্যে টালিগঞ্জপাড়ার কলাকুশলীদের সংগঠন ফেডারেশন অব সিনে টেকনিশিয়ান্স অ্যান্ড ওয়ার্কার্স অব ইস্টার্ন ইন্ডিয়া এবং প্রযোজক ও সিনেমা হল মালিকদের সংগঠন ইমপার মধ্যে ত্রিবার্ষিক চুক্তি নিয়ে জটলতা দেখা দেয়। যার জেরে ইমপা সংগঠনের তরফে এক বৈঠক করে জানিয়ে দেওয়া হয়, ফেডারেশনের সঙ্গে চুক্তিতে মতানৈক্য দেখা দিলে সিনেমার শুটিংও তারা বন্ধ করে দিতে পিছপা হবেন না। এই অবস্থায় টালিগঞ্জপাড়ার জট কাটাতে ময়দানে নামেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন দুই পক্ষের সঙ্গে বৈঠক শেষ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, তিনি নিজেও বাংলা টিভি সিরিয়ালের দর্শক। তাই বাংলা সিরিয়াল বন্ধ হোক, এটা কোনোভাবেই কাম্য নয়।

বৈঠক শেষে অভিনেতা প্রসেনজিত চট্টোপাধ্যায় বলেন, দিদির (মমতা বন্দ্যোপাধ্যায়) নেতৃত্বে কমিটি তৈরি হয়েছে। যে কমিটিতে সব পক্ষের প্রতিনিধিরাই রয়েছেন। আর সবচেয়ে সুখবর হচ্ছে, আজ সকাল থেকেই শুরু হচ্ছে টালিগঞ্জে শুটিং।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement