Beta

পশ্চিমবঙ্গে তৃণমূল কার্যালয়ে বিস্ফোরণে নিহত ২

২৩ আগস্ট ২০১৮, ১৭:১৩

কলকাতা সংবাদদাতা

পশ্চিমবঙ্গের পশ্চিম মেদিনীপুর জেলার নারায়ণগড় থানার মকরামপুরে তৃণমূল কংগ্রেসের কার্যালয়ে ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। এ সময় নিহত হয়েছেন দুজন। আহত হয়েছেন আরো আটজন। আহতদের ঘটনার পর পরই মেদিনীপুর জেলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। মুহূর্তেই ধোঁয়ায় আছন্ন হয়ে যায় তৃণমূল কংগ্রেসের কার্যালয়। আহতদের উদ্ধার করে স্থানীয়রা হাসপাতালে দিকে নিয়ে যান। পথেই দুজন মারা যান।

তবে কী কারণে এই বিস্ফোরণ ঘটেছে, তা এখনো পরিষ্কার নয় পুলিশের কাছে। তৃণমূল নেতারা দাবি করেছেন, কার্যালয়ের ভেতরে থাকা গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে এই দুর্ঘটনা ঘটেছে।

অপরদিকে বিরোধী রাজনৈতিক দলগুলো ও স্থানীয়রা অভিযোগ করেছেন, তৃণমূলের এই পার্টি কার্যালয়ে দীর্ঘদিন ধরেই বোমা মজুদ করে রাখা হচ্ছিল। আজ সকালেও পার্টি কার্যালয়ের দরজা বন্ধ করে বোমা বাঁধার কাজ চলছিল। সেই সময় সম্ভবত অসাবধানতাবশত বিস্ফোরণের ঘটনা ঘটে।    

স্থানীয় বাসিন্দারা আরো অভিযোগ করেন, এদিনের বিস্ফোরণ এতটাই শক্তিশালী ছিল যে, এর জেরে পার্টি কার্যালয়ের একাংশ উড়ে যায়। ঘটনার খবর পেয়েই ছুটে আসে স্থানীয় নারায়ণগড় থানার পুলিশ। অভিযোগ রয়েছে, পুলিশ আসার পর জায়গাটি ঘিরে ফেলা হয় এবং কাউকে ঘটনাস্থলের ছবি তুলতে দেওয়া হয়নি।

এ ঘটনায় পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অজিত মাইতি বলেন, পুরো ঘটনার খোঁজখবর নেওয়া হচ্ছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, পার্টি কার্যালয়ের মধ্যে গ্যাস সিলিন্ডার ফেটে এই দুর্ঘটনা ঘটেছে।

পার্টি কার্যালয়ে বোমা মজুদ করা ছিল কি না, সেই প্রশ্নের জবাবে জেলা তৃণমূলের সভাপতি বলেন, ‘এই অভিযোগ ঠিক নয়। কারণ বিস্ফোরণের সময় কার্যালয়টি বন্ধ ছিল। তবে কীভাবে এই ঘটনা ঘটল, তার খোঁজখবর নেওয়া হচ্ছে।’

এই ঘটনায় তৃণমূলের কেউ যুক্ত নয় বলেও জানিয়ে দেন দলের জেলা সভাপতি।

এরই মধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। নারায়ণগড় থানার পুলিশ জানিয়েছে, তৃণমূল পার্টি কার্যালয়ের ভেতর যে বিস্ফোরণ ঘটেছে, সেটি অত্যন্ত শক্তিশালী ছিল। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এই ঘটনাকে কেন্দ্র করে পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস এবং বিরোধী রাজনৈতিক দলগুলোর মধ্যে চাপানউতোর শুরু হয়েছে। বিরোধীরা এই ঘটয়ার দায় তৃণমূল কংগ্রেসের ওপর চাপাতে শুরু করে দিয়েছেন।      

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ফলে নিহতের সংখ্যা বাড়তে পারে।

আজ বৃহস্পতিবার সকালে পশ্চিমবঙ্গের পশ্চিম মেদিনীপুর জেলার নারায়ণগড় থানার মকরামপুরে তৃণমূল কংগ্রেসের কার্যালয়ে ভয়াবহ বিস্ফোরণে দুজন নিহত হয়েছেন। ছবি : সংগৃহীত

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement