Beta

এ স্থানগুলো প্রেম নিবেদনের জন্য বিশ্বসেরা

২৩ আগস্ট ২০১৮, ১৬:৪৭

অনলাইন ডেস্ক

প্রেমের জন্য মানুষ কত কিছুই না করে। মনের মানুষটিকে পাওয়ার জন্য ব্যাকুল থাকে প্রাণ। কিন্তু ঠিক কোথায় দাঁড়িয়ে আমরা প্রেম প্রস্তাবটি দিতে পারি? এমন কোনো স্থান, যেখানকার প্রাকৃতিক সৌন্দর্য মানুষকে স্বপ্নের কাছাকাছি পৌঁছে দেয়! আর মনের মানুষটিকে পাওয়া তো স্বপ্নপূরণই। প্রেম নিবেদনের জন্য বিশ্বে এই কয়েকটি স্থানকে সেরা মনে করা হয় :

সালার দে উনি, বলিভিয়া

এখানকার জল এতটাই স্বচ্ছ যে কোনটা আকাশ আর কোনটা ভূভাগ, বোঝাই যায় না। এটি পৃথিবীর সবচেয়ে বড় লবণাক্ত সমতলভূমি। এটি একটি প্রাগৈতিহাসিক হ্রদ, যা শুকিয়ে গেছে। বছরের একটি নির্দিষ্ট সময়ে পাশের হ্রদ থেকে জল এসে পড়ে এ লবণাক্ত ভূমির ওপর। আর স্বচ্ছ জলের দিকে তাকালেই দেখবেন আকাশের রং ধারণ করেছে ভূতল। অসাধারণ এ প্রাকৃতিক দৃশ্যের সামনে দাঁড়িয়ে আপনি মন নিবেদন করতে পারেন আমার কাঙ্ক্ষিত মানুষটিকে।

ভালোবাসার সুড়ঙ্গ, ইউক্রেন

পূর্ব ইউরোপের দেশ ইউক্রেনে ভালোবাসার সুড়ঙ্গ আছে। সেখানে ঢুকে চুপি চুপি আপনার দয়িতাকে প্রেম নিবেদন করতে পারেন। চারপাশে সবুজের সমারোহ। সবুজ মনটাই তো দেবেন মনের মানুষকে, তাই না? তবে দেরি কেন, ঘুরে আসুন। এ সুড়ঙ্গটি আসলে শিল্প রেলের জন্য তৈরি করা হয়েছে। ক্লেভান শহরের খুব কাছে এটি অবস্থিত। সুড়ঙ্গটি পাঁচ কিলোমিটার দীর্ঘ এবং সবুজে আচ্ছাদিত। 

বোরা বোরা দ্বীপ

ফ্রেঞ্চ পলিনেশিয়ার ছোট্ট দ্বীপ হলো বোরা বোরা। দ্বীপটি জনপ্রিয় হয়েছে বিলাসবহুল ভ্রমণ ও প্রেমিক-প্রেমিকাদের জন্য। আপনি যদি সৈকতে অবকাশ যাপন করতে যান, তবে বোরা বোরা দ্বীপের মতো সঠিক জায়গা আর কোথায় পাবেন? জলের ওপর বাংলো বাড়ি আছে, মনে হবে স্বর্গে বাস করছেন। তো পছন্দের মানুষটিকে নিশ্চয়ই সেখানে মনের কথা বলবেন। না বলতে পারবেন না!

ক্লিফস অব মোহের, আয়ারল্যান্ড

সামনেই সমুদ্র। খাড়া পাথুরে পাহাড়ের ওপর সবুজ ঘাস। সমুদ্রের বাতাসে প্রাণ জুড়িয়ে যাবে। খাড়া বাঁধের কিনারে দাঁড়িয়ে মনে যত কথা আছে, সবই বলে দিতে পারেন মনের মানুষটিকে। আর এমন রোমাঞ্চ চাইলে এক্ষুনি আয়ারল্যান্ড চলে যান।

জুলিয়েটের বারান্দা, ইতালি

রোমিও-জুলিয়েটের প্রেমকাহিনী জানেন না, এমন হতভাগা কে আছে পৃথিবীতে? সেই জুলিয়েটের বারান্দায় দাঁড়িয়ে পছন্দের মানুষটিকে প্রেমের প্রস্তাব দেবেন না তো কোথায় দেবেন! ইতালিতে এটি ‘কাসা দে জুলিয়েটা’ নামে পরিচিত। তো প্ল্যান করে ফেলুন!

কাপ্পাডোসিয়া, তুরস্ক

আপনি কি মেঘ ছুঁয়ে পছন্দের মানুষটিকে প্রেম নিবেদন করতে চান? তবে তুরস্কের কাপ্পাডোসিয়ায় নিয়ে যান তাঁকে। আবহাওয়া বরফ-শীতল হলেও উষ্ণ বাতাসভরা বেলুনে চড়ে মেঘের দেশে যেতে পারবেন। বেলুনে চড়ে শূন্যে ভেসে প্রেম প্রস্তাব দেওয়ার চেয়ে মধুর আর কী হতে পারে! আর এ স্থানটি রূপকথার মতোই মনোরম। সূত্র হিন্দুস্তান টাইমস।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement