Beta

কেরালায় রেড অ্যালার্ট প্রত্যাহার, মৃত বেড়ে ৩৫৭

২০ আগস্ট ২০১৮, ১২:৩৩

অনলাইন ডেস্ক

কয়েকটি অঞ্চলে বৃষ্টিপাত অব্যাহত থাকলেও ভারতের কেরালায় বন্যা পরিস্থিতির জন্য জারি করা সতর্কাবস্থা (রেড অ্যালার্ট) প্রত্যাহার করে নিয়েছে রাজ্য সরকার। রাজ্যের ১১টি জেলায় বর্তমানে অরেঞ্জ অ্যালার্ট (দ্বিতীয় মাত্রার সতর্কাবস্থা) জারি রাখা হয়েছে।

টানা ভারি বর্ষণের ফলে সৃষ্ট এ বন্যায় এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৩৫৭ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া লক্ষাধিক মানুষ আশ্রয়কেন্দ্রগুলোতে জায়গা নিয়েছে।

এদিকে, রাজ্য ও কেন্দ্রীয় উভয় সরকারই দ্রুত ত্রাণ সরবরাহের প্রতিশ্রুতি দিয়েছে। গত শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আকাশপথে কেরালার বন্যাদুর্গত এলাকাগুলো পরিদর্শন করেছেন বলে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়। আজ সোমবার থেকে কেরালায় আর ভারি বৃষ্টিপাত হবে না বলে ধারণা করছে আবহাওয়া অফিস।

এদিকে, কংগ্রেস প্রেসিডেন্ট রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এই বন্যা পরিস্থিতিকে প্রাকৃতিক দুর্যোগ হিসেবে ঘোষণা করার আহ্বান জানিয়েছেন।

কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এ বন্যাকে শতাব্দীর সবচেয়ে ভয়াবহ বন্যা বলে অভিহিত করেছেন। এ পরিস্থিতিতে তাৎক্ষণিক সহায়তা হিসেবে কমপক্ষে দুই হাজার কোটি রুপি প্রয়োজন বলে জানিয়েছেন তিনি।

সারা রাজ্যে হেলিকপ্টারের মাধ্যমে জরুরি খাদ্য ও পানি সরবরাহ করা হচ্ছে। এর ভেতরেই বিশেষ ট্রেনে করে রাজ্যে খাবার পানি ও চাল পাঠানো হয়েছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement