Beta

জর্ডানে জঙ্গিবিরোধী অভিযানে চারজন নিহত

১২ আগস্ট ২০১৮, ১২:৩৪

অনলাইন ডেস্ক

জর্ডানে জঙ্গি আস্তানা সন্দেহে এক বাড়িতে পুলিশি অভিযানে চারজন নিহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির সরকার। গতকাল শনিবার আম্মান শহরের ৩০ কিলোমিটার পশ্চিমে সল্ট শহরে এ ঘটনা ঘটে বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

জানা যায়, এর আগে গত শুক্রবার জর্ডান পুলিশের একটি ভ্যানে বোমা হামলায় এক পুলিশ নিহত হন। ওই হামলার সঙ্গে সংযুক্ত দুর্বৃত্ত সল্ট শহরের ওই বাড়িটিতে লুকিয়ে ছিল বলে সন্দেহ হলে পুলিশ অভিযান পরিচালনা করে।

শনিবার সরকারি মুখপাত্র জুমানা ঘুনাইমাত রাষ্ট্রীয় সংবাদ সংস্থা পেত্রাকে জানান, তিনজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে। তখন পর্যন্ত অভিযান পরিচালিত হচ্ছিল বলে উল্লেখ করেন তিনি।

সন্দেহভাজনরা আত্মসমর্পণ করতে অস্বীকৃতি জানিয়েছে এবং তারা ভবনটির একটি অংশ বিস্ফোরণ ঘটিয়েছে বলে জানান ঘুনাইমাত।

ঘুনাইমাত আরো বলেন, পুরো ভবনটি দখলে নেওয়ার ব্যাপারে নিরাপত্তা বাহিনীর সদস্যরা প্রস্তুতি নিচ্ছে, ভবনে কোনো বেসামরিক লোকজন জিম্মি অবস্থায় আছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের মিত্র এ দেশটি দীর্ঘদিন ধরে আল-কায়েদা ও কিছু মৌলবাদী জিহাদি দলের হামলার লক্ষ্য বলে জানা যায়।

বছরের শুরুতে জর্ডান সরকার জানায়, তারা দেশটিতে ইসলামিক স্টেটের (আইএস) একটি সিরিজ হামলার ষড়যন্ত্র নস্যাৎ করেছে। বিভিন্ন নিরাপত্তা চৌকি, শপিং মল ও মধ্যপন্থী ধর্মীয় ব্যক্তিদের ওপরে আইএস ওই হামলার পরিকল্পনা করেছিল বলে জানায় দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement