Beta

ভারতে বন্যা-ভূমিধসে প্রাণ গেল ২২ জনের

০৯ আগস্ট ২০১৮, ১৮:৪০

কলকাতা সংবাদদাতা
ভারতের কেরালা রাজ্যে কয়েকদিনের টানা বৃষ্টি ও ভূমিধসে ২২ জনের প্রাণহানি হয়েছে। ছবি : সংগৃহীত

ভারতের কেরালা রাজ্যে কয়েকদিনের টানা বৃষ্টি  ও ভূমিধসে ২২ জনের প্রাণহানি হয়েছে। নিখোঁজ রয়েছে বেশ কয়েকজন। নিখোঁজদের সন্ধানে শুরু হয়েছে তল্লাশি। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়।

সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া বলছে, কয়েকদিন ধরে ক্রমাগত বৃষ্টিতে বিপর্যস্ত অবস্থা কেরালার মল্লপুরম, ইডুক্কি, কন্নুর ও ওয়েল্যান্ডে। ইডুক্কিতে ১১ জন, মল্লপুরমে পাঁচজন, কুন্নুরে দুজন, ওয়েল্যান্ডে তিনজন, কোঝিকোড়ে একজন নিহত হয়েছে।

এদিকে কেরালাজুড়ে প্রচণ্ড বৃষ্টির কারণে পানির স্তর বেড়ে যাওয়ায় আজ বৃহস্পতিবার সকালেই ইডুক্কি পানিধার থেকে পানি ছাড়া শুরু হয়েছে। ২৬ বছর পর কেরালায় টানা বৃষ্টির কারণে ইডুক্কি পানিধার থেকে পানি ছাড়া শুরু হয়েছে বলে জানা গেছে।

এই পানি ছাড়ার কারণে ইডুক্কি পানিধার সংলগ্ন অধিকাংশ গ্রাম ভেসে গেছে। ইডুক্কির আদিমালি গ্রামে পানির তোড়ে ধস নেমে একই পরিবারের পাঁচজন মারা গেছে। পানির তোড়ে ভেসে গিয়ে নিখোঁজ রয়েছেন অনেকে। ইডুক্কি পানিধারের পানির স্তর ৫০ ফুটের বেশি হয়ে যাওয়ায় সংলগ্ন এলাকাজুড়ে লাল সতর্কতা জারি করা হয়েছে।

প্রচণ্ড বৃষ্টির কারণে কেরালার কোঝিকোড় ও ওয়েল্যান্ডে বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। মধ্য কেরালাতেও বন্যার আশঙ্কা করা হচ্ছে।

পরিস্থিতি মোকাবিলায় ভারতের জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে নামানো হয়েছে কোঝিকোড় এবং মধ্য কেরালার বিভিন্ন জায়গায়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement