Beta

সুইজারল্যান্ডে একদিনেই দুই বিমান বিধ্বস্ত, নিহত ২৪

০৬ আগস্ট ২০১৮, ১৫:০১

অনলাইন ডেস্ক
সুইজারল্যান্ডে বিধ্বস্ত হওয়া একটি বিমানের ধ্বংসাবশেষ। ছবি : সংগৃহীত

সুইজারল্যান্ডে একদিনেই দুটি পৃথক বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় মোট ২৪ জন নিহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

গতকাল রোববার সিএনএন জানায়, গত শনিবার স্থানীয় সময় বিকেল ৫টার দিকে সুইজারল্যান্ডের আল্পস অঞ্চলে একটি পুরাতন আমলের বিমান বিধ্বস্ত হলে বিমানে থাকা ২০ জনই নিহত হন। নিহতদের বয়সসীমা ৪২ থেকে ৮৪ বছর বলে জানা গেছে।

গত শতকের মাঝামাঝি নির্মিত ‘জাঙ্কার জেইউ-৫২’ বিমানটি অস্ট্রিয়ান সীমান্তের কাছাকাছি পিজ সেগনাস পর্বতশ্রেণি এলাকায় বিধ্বস্ত হয়।

দক্ষিণ সুইজারল্যান্ডের লোকার্নো ও জুরিখের উপশহর ডুবেনডার্ফ রুটে চলমান বিমানটি বিধ্বস্ত হওয়ার পর সেটিকে সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় দুই হাজার ৫৪০ মিটার উচ্চতায় খুঁজে পাওয়া যায়।

স্থানীয় সুইস কর্তৃপক্ষের সঙ্গে যুক্ত হয়ে বিমানটি বিধ্বস্ত হওয়ার কারণ তদন্তে নেমেছে ফেডারেল প্রসিকিউটর অফিস।

এ ঘটনায় জেইউ বিমান কর্তৃপক্ষ পরবর্তী বিজ্ঞপ্তির আগ পর্যন্ত নিজেদের সব ফ্লাইট বাতিল করেছে। নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি জানায়, জেইউ কর্তৃপক্ষ নিহত যাত্রী, ক্রু ও সংশ্লিষ্ট পরিবারগুলোর জন্য গভীরভাবে শোকাহত।

জেইউ-৫২ বিমানগুলো পর্যটকদের নিসর্গ দর্শনের কাজে ব্যাবহার করা হয় বলে জানা যায়।

অন্যদিকে, শনিবার সকালের দিকে কেন্দ্রীয় সুইজারল্যান্ডের নিকটবর্তী শহর হেরগিসউইলে একটি ছোট বিমান বিধ্বস্ত হলে বিমানটিতে থাকা একই পরিবারের চারজন নিহত হন।

কাগিসউইলের একটি বিমানবন্দর থেকে উড্ডয়নের আধা ঘণ্টা পর বাবা-মা ও তাঁদের দুই সন্তানসহ বিমানটি বিধ্বস্ত হয়। বিমানটি ফ্রান্সের দিকে যাচ্ছিল বলে জানিয়েছে সুইস পুলিশ।

আগুনে পুড়ে যাওয়া অবস্থায় বিমানটির ধ্বংসাবশেষ খুঁজে পাওয়া যায়। স্থানীয় সুইস কর্তৃপক্ষের সঙ্গে এ দুর্ঘটনার কারণ অনুসন্ধানেও তদন্তে নেমেছে ফেডারেল প্রসিকিউটর অফিস।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement