Beta

রাশিয়ার আইনজীবীর সঙ্গে ছেলে যোগাযোগ করেছে : ট্রাম্প

০৬ আগস্ট ২০১৮, ১২:৩৭

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিরোধী পক্ষের ব্যাপারে তথ্য পেতে ২০১৬ সালে রাশিয়ার এক আইনজীবীর সঙ্গে তাঁর ছেলের সাক্ষাতের কথা স্বীকার করেছেন। সেটাকে একই সঙ্গে বৈধ বলেও উল্লেখ করেন ট্রাম্প।

গত শনিবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করা এক বার্তায় ট্রাম্প এ কথা জানান বলে আজ সোমবার বিবিসি জানায়।

২০১৬ সালের জুন মাসে ক্রেমলিনের সঙ্গে সংযুক্ত আইনজীবী নাতালিয়া ভেসলনিস্কায়ার সঙ্গে জুনিয়র ট্রাম্পের সাক্ষাৎ বিষয়ে এটি এখন পর্যন্ত ডোনাল্ড ট্রাম্পের সর্বোচ্চ সরাসরি কোনো স্বীকারোক্তি। একই বছর নভেম্বরে মার্কিন নির্বাচনে হস্তক্ষেপের করে রাশিয়া ট্রাম্পের জয়লাভের পেছনে ভূমিকা রেখেছে  কি না, সে বিষয়ে নিযুক্ত বিশেষ কাউন্সেল রবার্ট মুলার বর্তমানে এ বিষয়ে তদন্ত পরিচালনা করছেন।

ট্রাম্প যদিও রাশিয়ার সঙ্গে যোগসাজশের ব্যাপার অস্বীকার করেছেন। তিনি রবার্ট মুলারের চলমান তদন্তকে যুক্তরাষ্ট্রের ইতিহাসে এযাবৎকালের সবচেয়ে বড় রাজনৈতিক ‘উইচ হান্ট’ (ভিত্তিহীন অভিযোগে তদন্ত পরিচালনা করা) বলে অভিহিত করেছেন।

এদিকে, রাশিয়াও মার্কিন নির্বাচনে হস্তক্ষেপের ব্যাপারটি অস্বীকার করে আসছে। ওই নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনকে পরাজিত করে ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট  নির্বাচিত হন।

শনিবার মার্কিন গণমাধ্যম ওয়াশিংটন পোস্ট, সিএনএন ও এপি জানায়, নির্বাচনের আগে আগে রাশিয়ান আইনজীবী ভেসলনিস্কায়ার সঙ্গে সাক্ষাতের ফলে জুনিয়র ট্রাম্প আইনগতভাবে ফেঁসে যেতে পারেন ট্রাম্পের এ উদ্বেগ ছিল।

ট্রাম্প টুইটে রাশিয়ার আইনজীবীর সঙ্গে ছেলের বৈঠকের কথা স্বীকার করলেও এসব জড়িয়ে বিভিন্ন গণমাধ্যমে বানোয়াট আর ভুয়া সংবাদ করা হচ্ছে বলে অভিযোগ করেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement