Beta

কলকাতায় মুসলিম প্রতিবেশীদের বাসা ছাড়ার চাপ

০৪ আগস্ট ২০১৮, ১৭:১৭

কলকাতা সংবাদদাতা

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতায় চার মুসলিম চিকিৎসককে প্রতিবেশীরা বাসা ছেড়ে দিতে চাপ দিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। 

কলকাতার কুদঘাট এলাকায় ওই চার চিকিৎসক বাসা ভাড়া নিয়ে থাকতেন। তাঁরা বিভিন্ন সরকারি হাসপাতালে কর্মরত। এ ঘটনার পর থেকে কেউ বাসা ভাড়া দিতে চাচ্ছে না বলে অভিযোগ করেছেন তাঁরা। 

এই চার চিকিৎসক হলেন- মহম্মদ আফতাব আলম, মোজতাবা হাসান, নাসির শেখ ও শওকত শেখ। তাঁরা অভিযোগ করেছেন, মাস দুই আগে সুদীপ্ত মিত্র নামে একজন কলকাতার কুদঘাট এলাকায় তাদের একটি ফ্ল্যাটে থাকার ব্যবস্থা করে দেন। মোটামুটি শান্তিতেই বসবাস করছিলেন তাঁরা।

কিন্তু সম্প্রতি কিছু প্রতিবেশী চার মুসলিম চিকিৎসকের সেখানে থাকা নিয়ে আপত্তি জানাতে থাকেন। মুসলিম হওয়ার কারণে তাঁদের বাসা ছেড়ে দেওয়ার জন্য চাপ দিতেও শুরু করেন বলে অভিযোগ করেন চিকিৎসকরা।

এরপর চার চিকিৎসক যোগাযোগ করেন স্থানীয় ‘সংহতি অভিযান’ নামে একটি বেসরকারি উন্নয়ন সংস্থার (এনজিও) সঙ্গে। এর ফলে আপাতত তাদের সহায়তায় সমস্যা কিছুটা মিটেছে। তবে তাদের মন থেকে আতঙ্ক দূর হচ্ছে না।

চিকিৎসক মোজতাবা হোসেন ও শওকত শেখ জানিয়েছেন, এই রকম আতঙ্কের পরিবেশে কেউ শান্তিতে থাকতে পারে না। আমরা এই ফ্ল্যাট ছেড়ে দেওয়ার চিন্তাভাবনা করছি।

চিকিৎসকরা আরো অভিযোগ করেন, গত মঙ্গলবার পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গ থেকে এক মুসলিম চিকিৎসক বন্ধু তাদের কুদঘাটের ফ্ল্যাটে আসেন। তখন প্রতিবেশীরা অতিথির পরিচয়পত্র দেখতে চান।

অতিথি মুসলিম হওয়ায় তাঁকে সেখানে থাকতে দেওয়া হবে না বলেও জানান প্রতিবেশীরা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement