Beta

দিল্লিতে অনাহারে তিন বাঙালি শিশুর মৃত্যু, তদন্তের নির্দেশ

২৬ জুলাই ২০১৮, ১৪:৩৪

কলকাতা সংবাদদাতা

ভারতে অনাহারে মারা গেল তিন শিশু। রাজধানী দিল্লির সংসদ ভবন থেকে সামান্য দূরে স্রেফ না খেয়েই মারা গেল তিনজন বাঙালি মেয়ে। পূর্ব দিল্লির মন্ডাভলিতে এই ঘটনা ঘটেছে।

জানা গেছে, মৃত তিন শিশুর বয়স যথাক্রমে ২, ৪ ও ৮ বছর। তাদের বাড়ি পশ্চিমবঙ্গের মেদিনীপুর জেলায়। ওই শিশু তিনটির বাবা মঙ্গল কয়েক বছর আগে কাজের সন্ধানে সপরিবারে দিল্লিতে যান। তিনি দিল্লি এসে রিকশা চালানোর কাজ করতেন। কয়েক দিন আগে মঙ্গলের রিকশাটি চুরি হয়ে যায়। এর পর তিনি সপরিবারে উঠে আসেন দিল্লিতে তাঁর এক বন্ধুর বাড়িতে। সেখানে পরিবারকে রেখে মঙ্গল বেরিয়ে পড়েন দূরে অন্যত্র কাজের সন্ধানে।

কয়েক দিন আগে শিশু তিনটি অসুস্থ হয়ে পড়ে। এরপর বুধবার দুপুরে শিশু তিনটি শয্যাশায়ী হয়ে পড়লে তাদের মা শিশু তিনজনকে হাসপাতালে নিয়ে যান।

হাসপাতালের চিকিৎসকেরা জানান, শিশু তিনটির মৃত্যু হয়েছে। জানা গেছে, শিশু তিনটির মা মানসিকভাবে অসুস্থ। তিনি পুলিশকে জানিয়েছেন, তার বাচ্চারা কয়েক দিন ধরে ক্রমাগত বমি করার কারণে তাদের তিনি খেতে দেননি। তবে কীভাবে শিশু তিনটি মারা গেল, তা স্পষ্ট জানা যায়নি। মৃত শিশু তিনটির দেহে কোনো চোট বা আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তবে ওই পরিবারটি যেখানে থাকত সেখানে ফরেনসিক দল গিয়ে কিছু পেটের গোলমালের ওষুধের বোতল ও ওষুধ সংগ্রহ করেছে।

প্রাথমিক তদন্তে জানা গেছে, অপুষ্টি ও ক্ষুধার কারণেই শিশু তিনটির মৃত্যু হয়েছে।

এদিকে, স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, কয়েক দিন আগেও মৃত শিশুদের মধ্যে বড় মেয়েটিকে স্কুলে যেতে দেখেছেন তাঁরা। কয়েক দিনের মধ্যে কী এমন ঘটল যে একসঙ্গে তিনটি শিশুর মৃত্যু হলো। এ ঘটনায় দিল্লি সরকার ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন।

দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীষ সিসোদিয়া টুইট করে জানিয়েছেন, তিনি নিজে ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement