Beta

ভারতে গরু চোরাচালানি সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা

২১ জুলাই ২০১৮, ১১:৪০

এনডিটিভি

ভারতের রাজস্থান রাজ্যে গরু চোরাচালানি সন্দেহে এক যুবককে পিটিয়ে হত্যা করেছে স্থানীয় লোকজন। তাঁর নাম আকবর খান। গতকাল শুক্রবার রাতে আলওয়ার শহরে এ ঘটনা ঘটে।

এনডিটিভি জানায়, হেঁটে গরু নিয়ে যাওয়ার সময় দুজনকে আটক করে রামগড় গ্রামের লোকজন। দুজনকে তারা গণপিটুনি দেয়। এতে একজন ঘটনাস্থলেই মারা যান। পুলিশ এ ঘটনার তদন্ত শুরু করেছে।

রামগড় পুলিশ স্টেশনের কর্মকর্তা সুভাষ শর্মা বলেন, হরিয়ানার কোলগাঁও গ্রামের বাসিন্দা আকবর খান ও আরেকজন জঙ্গলের ভেতর দিয়ে দুটি গরু নিয়ে যাচ্ছিলেন তাঁদের গ্রামে। এ সময় একদল লোক আকবরকে পিটিয়ে হত্যা করে।

আলওয়ারের সিনিয়র পুলিশ কর্মকর্তা অনিল বেনিওয়াল বলেন, ‘তারা গরু চোরাচালানি কি না তা স্পষ্ট নয়। ময়নাতদন্তের জন্য মরদেহ হাসপাতালে পাঠানো হয়েছে। আমরা দুর্বৃত্তদের শনাক্ত করার চেষ্টা করছি। শিগগিরই তাদের গ্রেপ্তার করা হবে।’

চারদিনে আগে ভারতের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি দীপক মিশ্র বলেন, কোনো নাগরিকই আইন হাতে তুলে নিতে পারে না। এজন্য সরকারকে উদ্যোগ নিতে হবে। তিনি বলেন, ‘ভয় ও নৈরাজ্যের বিষয়ে রাজ্যকে ইতিবাচক ভূমিকা পালন করতে হবে।’

স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং গণপিটুনিতে মৃত্যুর ঘটনায় নিন্দা জানিয়েছেন। আইনশৃঙ্খলার বিষয়টি রাজ্যের এখতিয়ারে পড়ে বলেও তিনি জানান। রাজনাথ বলেন, প্রয়োজন হলে কেন্দ্রীয় সরকার সহায়তা করবে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement