Beta

দিল্লির কাছে নির্মাণাধীন দুই ভবন ধসে নিহত ৩

১৮ জুলাই ২০১৮, ১২:৩৯

কলকাতা সংবাদদাতা

ভারতের রাজধানী নয়াদিল্লির কাছে গ্রেটার নয়ডায় ভেঙে পড়ল দুটি বহুতল ভবন। এতে তিনজন নিহত হয়েছেন। বহুতলের ভেতর ৩০ থেকে ৩৫ জন আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। ফলে বাড়তে পারে মৃতের সংখ্যা।

গতকাল মঙ্গলবার রাত ৯টার দিকে দিল্লি ও উত্তর প্রদেশ সীমান্ত সংলগ্ন এলাকার গ্রেটার নয়ডার বিসরাথ থানার অন্তর্গত শাহ বেরি গ্রামে ভেঙে পড়ে পাশাপাশি বহুতল দুটি ভবন।

জানা গেছে, স্থানীয় শাহ বেরি গ্রামে একটি চারতলা ভবনের ওপর ভেঙে পড়ে পাশের আরেকটি নির্মাণাধীন ছয়তলা ভবন। ফলে দুটি বহুতলই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। চারতলা বহুতলটিতে প্রায় ১৮টি পরিবার বাস করত। যাদের অধিকাংশই ধ্বংসস্তূপের নিচে আটকে রয়েছেন বলে জানা গেছে।

রাতে দুর্ঘটনার পর পরই গাজিয়াবাদ থেকে ভারতের জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর (এনডিআরএফ) সদস্যরা এসে উদ্ধারকাজ শুরু করেন। দুর্ঘটনাস্থলের চারপাশে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।

এনডিআরএফের কমান্ড্যান্ট পি কে শ্রীবাস্তব জানিয়েছেন, প্রাথমিকভাবে তিনজনের মৃতদেহ উদ্ধার হয়েছে। এনডিআরএফের চারটি দল এবং ডগ স্কোয়াড দিয়ে চলছে আটকে পড়া মানুষকে উদ্ধারের কাজ।

এ ঘটনায় ওই নির্মাণাধীন বহুতলের প্রমোটার ও তার দুই সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে। দিল্লি ও উত্তর প্রদেশ রাজ্যের সীমান্ত সংলগ্ন এলাকায় অবস্থিত গ্রেটার নয়ডায় এ দুর্ঘটনা ঘটায় উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ গোটা ঘটনার খোঁজখবর নিয়েছেন। আহতদের চিকিৎসাসহ প্রয়োজনীয় সব সহায়তা প্রদানের জন্য তিনি স্থানীয় জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement