Beta

পুতিন-ট্রাম্পের সংবাদ সম্মেলনে হৈচৈ!

১৬ জুলাই ২০১৮, ২২:৫৩

অনলাইন ডেস্ক
সংবাদ সম্মেলনের শুরুতেই সাংবাদিকদের নজর কাড়েন সাম হুসেইনি। ছবি : রয়টার্স

সাংবাদিকরা প্রস্তুত। আর কিছুক্ষণ পরই শুরু হবে সংবাদ সম্মেলন। সংবাদ সম্মেলনে আসবেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর আগেই ওই কক্ষে শুরু হল হৈচৈ।

সাংবাদিকদের আসনে থাকা এক ব্যক্তিকে টেনে হিঁচড়ে বাইরে নিয়ে যাওয়ার চেষ্টা করছে নিরাপত্তাকর্মীরা। অন্যদিকে ভদ্রলোক হাতে থাকা একটি কাগজ সবাইকে দেখানোর চেষ্টা করছেন!

আজ সোমবার ফিনল্যান্ডের হেলসিনকিতে দুই দেশের সরকারপ্রধানের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মেইল অনলাইন জানায়, ওই ভদ্রলোক নিজেকে সাংবাদিক বলেই পরিচয় দেন। তিনি জানান, তিনি ‘দ্য নেশন’ নামের একটি সংবাদ মাধ্যমের সাংবাদিক। তবে ওই সংবাদ সম্মেলন শুরু হওয়ার আগে তিনি কিছু কাগজপত্র বিতরণ করছিলেন। তাঁর হাতে থাকা একটি কাগজ তিনি সবাইকে দেখাচ্ছিলেন। তাতে লেখা ছিল, ‘পরমাণু পরীক্ষা নিষিদ্ধকরণ চুক্তি।’

নিরাপত্তাকর্মীরা তখনই তাঁর কাজে বাধা দেন। জিজ্ঞাসাবাদে তিনি জানান, তাঁর নাম সাম হুসেইনি। তিনি ‘ইনস্টিটিউট অব পাবলিক অ্যাকুরেসি’ নামে একটি অলাভজনক গ্রুপের যোগাযোগবিষয়ক পরিচালক।

নিরাপত্তাকর্মীরা সাম হুসেইনিকে টেনে হিঁচড়ে সংবাদ সম্মেলনের কক্ষের বাইরে নিয়ে যান। লস এঞ্জেলস টাইমসের সাংবাদিক এলি স্টোকলস জানান, হুসেইনি তাঁর হাতে থাকা কাগজটি পতাকার মতো উড়াচ্ছিলেন। নিরাপত্তাকর্মীরা তাঁর কাজে বাধা দিয়ে তাঁকে টেনে নিয়ে যান বাইরে।

সাম হুসেইনি নিজেকে ওয়াশিংটনভিত্তিক সাংবাদিক বলে দাবি করেন। হেলসিনকি থেকে তিনি টুইট করেন, ‘ইস্যুটি ট্রাম্পকে নিয়ে নয়, ইস্যু পুতিনকে নিয়ে নয়। ইস্যু হচ্ছে পরমাণু হুমকি, সিরিয়া, ইত্যাদি।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement