Beta

অপুষ্টিতে ভোগা মানবশিশুকে বুকের দুধ খাওয়াল কুকুর!

০৫ সেপ্টেম্বর ২০১৫, ২২:০২ | আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৫, ২২:১৯

অনলাইন ডেস্ক

মা নিখোঁজ। তাঁর দুই বছরের ছেলেশিশু অনাদরে-অবহেলায় পড়ে আছে মরুভূমির একটি গ্যারেজে। সেখানে কোনো খাদ্য নেই, আশপাশে নেই কোনো স্বজনও। ক্ষুধাযন্ত্রণায় কাতর শিশুটির কী অবস্থা ভাবুন তো? মারা যাওয়ারই কথা! কিন্তু সেই হাড় জিরজিরে শিশুটির জন্য এগিয়ে এলো একটি কুকুর। আর মায়ের ভূমিকা নিয়ে শিশুটিকে পান করাল নিজের বুকের দুধ!

ঘটনাটি দক্ষিণ আমেরিকার দেশ চিলির রাজধানীর সান্তিয়াগো থেকে প্রায় এক হাজার মাইল দূরের অ্যারিকা এলাকার। সেখানে একটি গ্যারেজের সামনে শিশুটিকে দুধ পান করাচ্ছিল রায়ান নামে কুকুরটি। আশ্চর্য এ বিষয়টি দেখে একজন প্রতিবেশী পুলিশে খবর দেন। পরে পুলিশ গিয়ে অপুষ্টিতে ভোগা শিশুটিকে উদ্ধার করে। তার চামড়ার বিভিন্ন স্থানে সংক্রমণ হয়েছে। আর নোংরা পরিবেশের কারণে তার মাথাভর্তি ছিল উঁকুন।

চিকিৎসার মাধ্যমে শিশুটিকে সুস্থ করে তুলেছে হাসপাতাল কর্তৃপক্ষ। গতকাল শুক্রবার তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দিয়ে শিশুকল্যাণ কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়েছে।

তাহলে শিশুটির সেই মাতাল মা কোথায়? পুলিশ কর্মকর্তা ক্যাপ্টেস দিয়াগো গাজার্দোর বরাত দিয়ে বার্তা সংস্থা এপি জানিয়েছে, শিশুটির মা পুরো মাতাল অবস্থায় কয়েকদিন আগে হাসপাতালে এসেছিল। কিন্তু শিশুটির কোনো ক্ষতি না হওয়ায় পুলিশ তাঁকে গ্রেপ্তার করেনি।

এ ঘটনাকে ‘নিন্দনীয় ও অমানবিক’ বলে অভিহিত করেছেন চিলির শিশুদের কল্যাণে কর্মরত একটি সংস্থার প্রধান মার্শালো লাব্রানা। তিনি শিশুটিকে উদ্ধারের জন্য প্রতিবেশীকে ধন্যবাদ জানান।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement