Beta

যুদ্ধবিরতির মধ্যেই আফগানিস্তানে বোমা হামলায় নিহত ২৫

১৭ জুন ২০১৮, ০৮:৩৬ | আপডেট: ১৭ জুন ২০১৮, ১২:১৫

নিজস্ব প্রতিবেদক

যুদ্ধবিরতির মধ্যেই আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগার শহরে আত্মঘাতী গাড়ি বোমা বিস্ফোরণে কমপক্ষে ২৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অর্ধশত মানুষ।

প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আয়াতুল্লাহ খোগইয়ানি জানান, জালালাবাদ থেকে ২৫ কিলোমিটার দূরে রোদাত জেলায় এই হামলা চালানো হয়েছে। নিহতদের মধ্যে বেসামারিক মানুষ, নিরাপত্তাবাহিনীর সদস্য এবং তালেবান যোদ্ধাও রয়েছে।

পবিত্র মাহে রমজানের পর ঈদের দ্বিতীয় দিনে সর্বস্তরের যুদ্ধবিরতি উদযাপনকালে এই আত্মঘাতী হামলা চালানো হয়।

গতকাল শনিবার আমাক ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করে জঙ্গিগোষ্ঠী আইএস জানায়, আফগান সেনাদের লক্ষ্য করেই তাদের এই হামলা।

এ দিকে আফগানিস্তানে সরকার ও তালেবানের ঘোষিত ঈদের যুদ্ধবিরতির মধ্যেই অস্ত্র ছাড়াই রাজধানী কাবুলে ঢুকল তালেবান যোদ্ধারা।

কাবুলের পুলিশের বরাত দিয়ে বিবিসি জানায়, ঈদকে কেন্দ্র করে ঘোষণা করা এক অভূতপূর্ব যুদ্ধবিরতির মধ্যে অর্ধশত তালেবান যোদ্ধা শনিবার অস্ত্র ছাড়াই রাজধানীতে প্রবেশ করে।

এর আগে ঈদ উপলক্ষে তিনদিনের এই অস্ত্র-বিরতি ঘোষণা করে তালেবানরা। এ সময় আফগান সেনারা তালেবান যোদ্ধাদের সঙ্গে কোলাকুলি করে।

খবরে বলা হয়, শনিবার কাবুলের এই নতুন মেহমানরা নিরাপত্তা চেকপোস্টগুলিতে নিজেদের অস্ত্র জমা দেন এবং তারপর শহরে ঢোকেন। যদিও তালেবানের সঙ্গে এই আপসের চিত্র শুধু রাজধানীতেই সীমাবদ্ধ ছিল না, বরং আফগানিস্তানের অন্য শহর থেকেও সৈন্যরা তালেবানের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছে, এমন ছবি এবং ভিডিও প্রকাশিত হয়েছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement