Beta

প্রধানমন্ত্রীর হাত থেকে পড়ে গেল কফি, নিজেই পরিষ্কার করলেন

০৭ জুন ২০১৮, ১২:১৫ | আপডেট: ০৭ জুন ২০১৮, ১২:২২

ওয়াশিংটন পোস্ট

দ্য হেগ শহরে স্বাস্থ্য, কল্যাণ ও ক্রীড়া মন্ত্রণালয়ে হাঁটার সময় নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুটের হাত থেকে কফি পড়ে যায়। এরপর জায়গাটি পরিষ্কার করতে তিনি অন্য কারো জন্য অপেক্ষা করেননি। নিজেই লেগে পড়েন সাফসুতরো করতে। গত সোমবারের ঘটনাটি বিশ্বব্যাপী বেশ আলোচনার জন্ম দিয়েছে।

এ সম্পর্কে ডাচ টিভি এনওএস জানিয়েছে, মন্ত্রণালয়ের পরিচ্ছন্নতাকর্মীরা মার্ক রুটের পাশে দাঁড়িয়ে দেখেন এবং হাততালি দেন। এর মধ্যে প্রধানমন্ত্রীকে বলতে শোনা যায়, ‘আপনাদের কাছে বালতি আছে?’

রুটের হাত থেকে কফি পড়ে পরিষ্কার করার কাজটি নিয়ে সংবাদ প্রচার করায় সমালোচনার জন্ম দিয়েছে। অনেকে বলছেন, নেদারল্যান্ডসে এটা বড় কোনো ঘটনা না। এটা সংবাদ হতে পারে না বলেও তাদের মত। অন্য সাধারণ মানুষ যে পরিচ্ছন্নতার কাজ করে, রুট সেটাই করেছেন।

তবে ডাচ নেতার কফি পরিষ্কার করার ভিডিওচিত্র ছড়িয়ে (ভাইরাল) পড়েছে। বিভিন্ন দেশের দর্শক-পাঠকদের কাছে বিষয়টি অত্যন্ত বিস্ময়ের। একজন বিশ্ব নেতা এভাবে কফি পরিষ্কার করছেন!

সংবাদপত্র ইন্ডিয়ান এক্সপ্রেক্স লিখেছে, ‘প্রধানমন্ত্রীর এই কাজের বিশ্বব্যাপী সবাই প্রশংসা করছে এবং অন্যদিকে এর মাধ্যমে অন্য রাজনৈতিক নেতাদের বড়লোকি মনোভাবের ধারণাও পাওয়া যায়।’

এক কোটি ৭০ লাখ জনগোষ্ঠীর দেশ নেদারল্যান্ডসে ঐতিহ্যগতভাবে সরকার পরিচালনার ক্ষেত্রে কড়াকড়ি কম। গত বছর জোট সরকার গঠনের সময় রাজা উইলেম আলেক্সান্দারের প্রাসাদে যান সাইকেল চালিয়ে এবং রাষ্ট্রপ্রধানের সঙ্গে বৈঠক করেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement