Beta

চেলসির মালিক পেলেন ইসরায়েলের নাগরিকত্ব

২৯ মে ২০১৮, ২২:৫১

অনলাইন ডেস্ক
আব্রামোভিচ (৫১) হবেন ইসরায়েলের সবচাইতে ধনী ব্যক্তি। ছবি : সংগৃহীত

রাশিয়ার ধনকুবের ও চেলসি ফুটবল ক্লাবের মালিক রোমান আব্রামোভিচ (৫১) ইসরায়েলের নাগরিকত্ব পেয়েছেন। এর ফলে আব্রামোভিচ হবেন ইসরায়েলের সবচাইতে ধনী ব্যক্তি।

অভিবাসন কর্মকর্তার বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, তিনি গত সপ্তাহে মস্কোর ইসরায়েলের দূতাবাসে সাক্ষাৎকার দিয়েছিলেন। তাঁর ব্রিটিশ ভিসা নবায়ন করতে বিলম্ব হয়েছে। তবে আব্রামোভিচের মুখপাত্র নাগরিকত্ব পাওয়ার ব্যাপারে কিছু বলেননি।

কয়েক সপ্তাহ আগে ‌আব্রামোভিচের ব্রিটিশ বিনিয়োগকারী ভিসার মেয়াদ শেষ হয়ে যায়। এ ছাড়া ব্রিটিশ সরকার তাঁর ব্যক্তিগত বিষয়ে মন্তব্য করবে না বলে জানিয়ে দেয়।

এই ধরকুবেরের নতুন ভিসা নবায়নে দেরি হওয়ার কারণ লন্ডন এবং মস্কোর মধ্যে কূটনৈতিক উত্তেজনা বৃদ্ধি। দক্ষিণ ইংল্যান্ডে রাশিয়ার সাবেক গোয়েন্দা সারজেই স্ক্রিপালকে বিষ প্রয়োগের পরই এই উত্তেজনা বৃদ্ধি পায়।

এ ছাড়া এ মাসের শুরুতে আব্রামোভিচ ওয়েম্বলিতে এফএ কাপ ফাইনালে উপস্থিত ছিলেন না। এই ম্যাচে চেলসি ম্যানচেস্টার ইউনাইটেডকে হারায়।

ইসরায়েলের এক সংবাদমাধ্যম জানায়, ইসরায়েলের ‘ল অব রিটার্নের’ অধীনে তিনি পরিচয়পত্র পেয়েছেন যা ইহুদিদের ইসরায়েলের নাগরিক হতে অনুমতি দেয়।

দ্য টাইমস অব ইন্ডিয়ায় বলা হয়েছে, দেশটির অভ্যন্তরীণ মন্ত্রণালয় নিশ্চিত করেছে যে, আব্রামোভিচ গতকাল সোমবার ইসরায়েলে পৌঁছেছেন। প্রতিবেদনটিতে আরো বলা হয়, তিনি প্রায়ই ইসরায়েলে ভ্রমণ করতেন এবং ২০১৫ সালে তেল আবিব নামে একটি হোটেলও কেনেন।

ফোর্বস ম্যাগাজিনের তথ্য অনুসারে আব্রামোভিচ ১১.৫ বিলিয়ন ডলারের মালিক।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement