Beta

এবার আপনার জন্য চাকরি খুঁজবে গুগল!

২৬ এপ্রিল ২০১৮, ১৫:০৪

অনলাইন ডেস্ক

চাকরিপ্রার্থীদের জন্য সার্চ ইঞ্জিন গুগল নিয়ে এলো নতুন সেবা। গত মঙ্গলবার চাকরির জন্য একটি ওয়েবপোর্টাল চালু করেছে গুগল। গেল বছর এই সেবাটি যুক্তরাষ্ট্রে শুরু করা হয়। ইংরেজি ভাষা ব্যবহার করে এই চাকরির খোঁজ করা যাবে।

গুগলে চাকরি খোঁজার জন্য প্রথমে তাদের পোর্টালে প্রবেশ করতে হবে। এরপর ব্যবহারকারী তাঁর পছন্দমতো চাকরি খোঁজার স্থান, চাকরির ধরনসহ বিভিন্ন বিষয় পরিবর্তন করতে পারবেন। এ ছাড়া চাকরির বিজ্ঞাপন ও প্রয়োজনীয় তথ্য সংরক্ষণ করা যাবে। এমনকি এই সার্চের ফল ইমেইলেও পাঠানো যাবে।

গুগল জব পোর্টালটি অন্য জব পোর্টাল থেকে কিছুটা আলাদা। কারণ, গুগল চাকরির তালিকাগুলো সংরক্ষণ করে না। চাকরিপ্রার্থীকে তাঁর পছন্দমতো চাকরি অনুযায়ী গুগলের পার্টনার সাইটগুলোর সঙ্গে যোগাযোগ করিয়ে দেয়। গুগলের চাকরি খোঁজার অনেক পার্টনারের মধ্যে রয়েছে লিংকডইন, শাইনডটকম, কুইকআর, আসানজবস, উইসডমজবস। 

গুগল জবস সার্চ চাকরিপ্রার্থীদের ফলগুলো ফিল্টার করার মাধ্যমে সহজ করে। এই ফিল্টার চাকরিপ্রার্থীদের পছন্দের চাকরি, পদবি, স্থান, বিজ্ঞাপনের তারিখ ও চাকরিদাতা প্রতিষ্ঠানের নাম জানাবে। এ ছাড়া নতুন কোনো চাকরি সুযোগ থাকলে ব্যবহারকারীদের জানাবে ‘অ্যালার্ট’ নামে একটি সুবিধা।

গুগল সার্চ ইঞ্জিনের এক কর্মকর্তা অচিন্ত শ্রীভাস্তভা জানান, ভারতে সরকারের সঙ্গে গুগলের এই পোর্টালটি শক্তিশালী করতে কাজ চলছে।  

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement