Beta

ফ্রান্সে জিম্মি অবস্থা, সুপারমার্কেটে ‘তিনজন নিহত’

২৩ মার্চ ২০১৮, ১৮:১০ | আপডেট: ২৩ মার্চ ২০১৮, ২৩:১৭

অনলাইন ডেস্ক

ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় ট্রেব শহরে বন্দুকধারীর হামলায় তিনজন নিহত হয়েছেন বলে জানা গেছে। আজ শুক্রবার শহরটির একটি সুপারমার্কেটে জিম্মি অবস্থা চলছে।

স্থানীয় টেলিভিশনের বরাত দিয়ে সিএনএন জানায়, ‘সুপার ইউ’ মার্কেটে এক ব্যক্তি গোলাগুলি শুরু করেন। স্থানীয় প্রসিকিউটর জানান, জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) উসকানিতে এ ঘটনা ঘটেছে।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরার্দ কলোম্বো টুইটারে জানান, আইনশৃঙ্খলা বাহিনী এলাকাটি ঘিরে ফেলেছে।

বিবিসি জানায়, এর আগে ঘটনাস্থল থেকে একটু দূরে সহকর্মীদের সঙ্গে জগিং করার সময় গুলিবিদ্ধ হন এক পুলিশ সদস্য। সুপারমার্কেটে অবস্থান নেওয়া ওই বন্দুকধারীই তার ঘাড়ে গুলি করে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

ট্রেব শহরের মেয়র এরিক মেনাসি বলেন, সুপারমার্কেটের ভেতরে এক পুলিশ কর্মকর্তা ও ওই বন্দুকধারীর অবস্থা করছেন। জিম্মি নেওয়া অন্যদের মুক্তি দেওয়া হয়েছে।

জানা গেছে, বন্দুকধারীর কাছে ভারী অস্ত্র রয়েছে এবং তিনি সন্ত্রাসী সালাহ আবদেসালামের মুক্তি দাবি করেছেন। ২০১৫ সালে ১৩ নভেম্বরে প্যারিসে হামলায় ১৩০ জন নিহত হন। এই হামলার জড়িত ছিলেন সালাহ।

স্থানীয় সংবাদপত্র জানায়, বন্দুকধারী সম্পর্কে ফ্রান্সের গোয়েন্দা সংস্থাগুলো আগে থেকে জানত। ঘটনাস্থলে তার মা রয়েছে।

নিরাপত্তা বাহিনীর সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানায়, সুপারমার্কেটের কর্মচারী, ক্রেতারা পালিয়ে নিরাপদ অবস্থানে গেছেন।

ফ্রান্সের প্রধানমন্ত্রী এদুয়ার্দ ফিলিপ বলেছেন, পরিস্থিতি অত্যন্ত গুরুতর এবং সবকিছু বিবেচনায় মনে হচ্ছে এটি সন্ত্রাসী হামলা।

নিরাপত্তা বাহিনীর শত শত সদস্য ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement